স্বামীর পেনশন নেব না, সেই টাকা দেওয়া হোক সংসদের দরিদ্র কর্মীদের হাতেঃ অরুণ জেটলির স্ত্রী

2651

ওয়েব ডেস্ক, ১ অক্টোবরঃ মোদী মন্ত্রিসভায় বেশ কিছুদিন অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন প্রবীণ বিজেপি নেতা অরুণ জেটলি৷ বেশ কিছুদিন চিকিৎসার পর ২৪ অগস্ট মারা যান প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি৷ প্রসঙ্গত, অসুস্থতার কারণে তিনি গত লোকসভা ভোটের প্রার্থী হননি৷ তবে তিনি রাজ্যসভার সদস্য ছিলেন৷ আর সরকারি নিয়ম অনুযায়ী মৃত্যুর পর তাঁর স্ত্রী পেনশন পাবেন। কিন্তু সেই পথে এগোলেন না অরুণ জেটলির স্ত্রী সঙ্গীতা জেটলি।  

জানা গিয়েছে, সোমবার রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডুর কাছে একটি চিঠি দিয়ে পেনশন না নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে অরুণ জেটলির পরিবার। এদিন রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি দিয়ে জেটলি পরিবার জানিয়েছে, রাজ্যসভায় কর্মরত বহু কর্মীর মাসিক বেতন কম৷ তাঁদের ইচ্ছে, প্রাক্তন অর্থমন্ত্রীর পেনশনের টাকা ওই সমস্ত কম বেতনের কর্মচারীদের মধ্যে ভাগ করে দিতে।

চিঠিতে তিনি আরও লেখেন, ‘অরুণ সারা জীবন নিঃশব্দে অনেকের পাশে গিয়ে দাঁড়িয়েছেন। অরুণ মনে করতেন, রাজনীতি অথবা আইনের জীবিকায় ও যা সাফল্য পেয়েছে তার জন্যে এক গুরুত্বপূর্ণ ভূমিকা ওঁর গুরু, বন্ধুবান্ধব, সহকর্মী এবং আত্মীয়দের অকুন্ঠ ভালোবাসা এবং সহযোগিতা। কারও কোনও প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দিতে কখনও কোনও দ্বিধা ছিল না ওঁর।”এই চিঠির একটি কপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও পাঠানো হয়েছে।