পাইপ লাইন খুললেই পাইপ লাইনের ভেতর থেকে বেরিয়ে আসছে মাছ

135

আবদুল হাই,বাঁকুড়াঃ পাইপ লাইন খুললেই পাইপ লাইনের ভেতর থেকে বেরিয়ে আসছে মাছ। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কবরডাঙ্গা বস্তি এলাকায়।

জানা যায়, বিগত বেশ কয়েকদিন থেকে ওই এলাকায় পানীয় জলের লাইনে জল পড়ছে না। ফলে এলাকার মানুষেরা নিজেরাই পাইপ লাইন মেরামতির জন্য পাইপ লাইন খুললে পাইপলাইনের ভেতর থেকে আসতো জ্যান্ত মাছ, মরা মাছ বেরিয়ে আসছে। যা দেখে রীতিমত হতভম্ভ হয়ে পরে স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ ওই পাইপ লাইন থেকে এর আগেও এরকম ভাবে মাছ বেড়িয়ে আসার ঘটনা ঘটেছে যার জন্য পুরসভাকে বলাও হয়েছিল কিন্তু তা সত্ত্বেও পুরসভা এব্যাপারে কোন রকম কোন পদক্ষেপ গ্রহন করেনি।

এলাকার মানুষের দাবি, দীর্ঘদিন তারা এইভাবে পানীয় জল পান করেন। গত কয়েকদিন ধরে বন্ধ ছিল এলাকায় জল সরবরাহ। ওই পাইপলাইনে অন্য জায়গায় পানীয় জল পড়লেও কিন্তু ওই এলাকায় জল সরবরাহ একবারেই বন্ধ। জল কেন আসছে না তা দেখার জন্য পাইপ লাইন খুলতেই বেড়িয়ে আসছে জ্যান্ত মাছ, মরা মাছ।

এলাকার মানুষের দাবী এইসব পানীয় জল খেয়ে তাদের পেটের গোলমাল থেকে আরম্ভ করে বিভিন্ন শরীর খারাপের উপসর্গ মাঝে সাজেই দেখা যাচ্ছে। কিন্তু কি করবেন বাধ্য হয়ে এই পানীয় জল তাদেরকে পান করতে হয় কারণ পৌরসভাকে জানিয়েও কোনো লাভ হয়নি তাদের।