বছরের শুরুতেই মালদার মন্দির গুলিতে উপচে পড়ল ভিড়

82

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ ইংরেজী বর্ষের প্রথম দিনে মালদার মন্দিরে মন্দিরে ভক্তের ঢল। নতুন বছরের প্রথম দিনই মন্দির গুলিতে উপচে পড়লো সাধারণ মানুষের ভিড়।  মন্দির থেকে রাস্তা পর্যন্ত ভক্তদের ঢল নেমে এলো । বুধবার নতুন বছরের প্রথম দিন সকাল থেকে মালদা শহরের বিভিন্ন প্রতিষ্ঠিত মন্দিরগুলোতে শুরু হয় ভক্তদের পূজা দেওয়ার পালা। কেউ দেন কালীর কাছে ফুলের মালা, বিভিন্ন ধরনের ভোগ । আবার কেউ রাধাকৃষ্ণ থেকে হনুমান, গণেশ মন্দিরে গিয়ে বিভিন্ন দেব দেবীর কাছে ফুল এবং প্রসাদ চড়ান। এমনকি এদিন রামকৃষ্ণ মিশনে ছিল ভক্তদের ব্যাপক ভিড়।

মালদা শহরের অন্যতম মন্দির কালী মন্দির মনস্কামনা মন্দির হিসেবে পরিচিত। সেখানেও এদিন সকাল থেকে উপচে পড়ে ভক্তেরা। ফুল, প্রসাদ নিয়ে ভিড় করেন এই মন্দিরে। প্রত্যেকেই নিজেদের সংসারের সুখ , শান্তি ও সমৃদ্ধি কামনা করেন । বছরের প্রথম দিন তাই শুধু পূজা দেওয়া শুধু নয়, অনেকে এদিন কাটিয়েছেন বিভিন্ন রেস্তোরায়। সরকারি ছুটির আমেজ গায়ে মেখে অনেক সরকারি কর্মীরা এদিন পিকনিক করেছেন।

মনস্কামনা মন্দিরে পুজো দিতে আসা গৃহবধূ সুবর্ণা মজুমদার, মিতালি চ্যাটার্জী বলেন, স্বামী-সন্তানদের সঙ্গে নিয়ে মনস্কামনা মন্দিরে পূজা দিতে এসেছি। কালী মায়ের মূর্তি খুব জাগ্রত। মনোকামনা পূরণ হয় বলেই এই মন্দিরকে মনস্কামনা মায়ের মন্দির বলা হয় । সকাল সকাল ফুলের মালা , ভোগ দিয়ে কালীমাতার পূজা দেওয়া হয়েছে । তারপর এই দিনটি পিকনিক করেই উৎসবের মেজাজে কাটিয়েছে।