রাশিয়ায় গ্যাস স্টেশনে ভয়াবহ বিস্ফোরণ, শিশুসহ মৃত অন্তত ২৫, আহত ৬৬

0
24

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৫ অগাস্ট, মস্কোঃ রাশিয়ায় একটি গ্যাস স্টেশনে অগ্নিকাণ্ডের জেরে ভয়াবহ বিস্ফোরণ ঘটল। ঘটনায়  শিশু সহ ২৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৬৬ জন। রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় একটি গ্যাস স্টেশনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

সোমবার রাতে দাগেস্তানের মাখাচাখলাতে হাইওয়ের রাস্তার পাশে একটি অটো সারাইয়ের দোকানে প্রথমে আগুন লাগে। তা থেকে বিস্ফোরণ হলে সেই আগুন কাছাকাছি একটি গ্যাস স্টেশনে ছড়িয়ে পড়ে। রাশিয়ার উপস্বাস্থ্যমন্ত্রী ভ্লাদিমির ফিসেঙ্কোর জানিয়েছেন, ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় আহতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ জন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলকর্মীদের সাড়ে তিন ঘণ্টার বেশি সময় লেগে যায়। জানা গিয়েছে, গ্যাস স্টেশনের ৮টি জ্বালানির ট্যাঙ্কের মধ্যে দু’টি ট্যাঙ্কে বিস্ফোরণ ঘটে। ৬০০ স্কোয়ার মিটার এলাকা জুড়ে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে নামেন ২৬০ দমকলকর্মী। স্থানীয় পুলিশ আধিকারিকরা দ্বিতীয় বিস্ফোরণের আশঙ্কায় দ্রুত ঘটনাস্থল থেকে বাসিন্দাদের সরিয়ে দেন।

প্রসঙ্গত, রাশিয়ার এই দাগেস্তান অঞ্চলে সন্ত্রাসবাদী কার্যকলাপ চলে। তাই এই দুর্ঘটনার পিছনে সন্ত্রাসবাদীদের হাত থাকতে পারে বলেও মনে করছেন অনেকে। ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন দাগেস্তান প্রশাসনের প্রধান সের্গেই মেলিকোভ। অন্যদিকে আহতদের চিকিৎসায় সবরকম ব্যবস্হা নেওয়ার আশ্বাস দিয়েছে রাশিয়ার স্বাস্হ্য মন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here