আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার

256

ওয়েব ডেস্ক, ২৯ ডিসেম্বরঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার পিটার সিডল।নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টেও জাতীয় দলে ডাক না পেয়ে সতীর্থদের নিজের অবসরের কথা জানিয়েছেন এই অজি ক্রিকেটার।৬৭ টেস্টে সিডল ২২১টি উইকেট নিয়েছিলেন।

এক সংবাদমাধ্যম সাক্ষাৎকারে সিডল বলেন, “অবসরের সঠিক সময় কোনটা, তা নির্ণয় করা রীতিমতো কঠিন বিষয়। আমার লক্ষ্য ছিল অ্যাসেজে অংশগ্রহণ করা। সেই সিরিজে খেলতে চেয়েছিলাম। তবে বাদ পড়তেই পেইন ও জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে কথা বলি। ইংল্য়ান্ডেই অবসর নিতে চেয়েছিলাম। তবে দেশের মাটিতে অবসর নেওয়ার অনুভূতিই আলাদা।”আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেটে অবশ্য সিডল খেলা চালিয়ে যাবেন। রাজ্যস্তরে সিডল খেলেন ভিক্টোরিয়া এবং বিগব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে। কাউন্টিতে এসেক্সের হয়েও খেলবেন সিডল।

২০০৮ সালে মোহালিতে ভারতের বিরুদ্ধে ২০০৮ সালে টেস্টে অভিষেক ঘটে সিডলের। প্রথম উইকেটই ছিল শচীন তেন্ডুলকরের। ২০১০ সালে ঘরের মাটিতে অ্যাসেজ সিরিজে নবম অস্ট্রেলিয়ান হিসেবে টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিকের নজির স্থাপন করেছিলেন। নিজের ২৬তম জন্মদিনে পরপর আউট করেছিলেন অ্যালিস্টার কুক, ম্যাট প্রায়র এবং স্টুয়ার্ট ব্রডকে।

সিডলের ব্যাপারে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন বলেন, “দীর্ঘদিন ধরে দলের হৃদয় ও প্রাণ ছিল সিডস। তাঁর বিশাল হৃদয় রয়েছে এবং দুর্দান্ত বোলার। তাঁকে দল খুব মিস করবে।”