আগামী মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চলেছেন বাবুল সুপ্রিয়

48

ওয়েব ডেস্ক, ১৮ অক্টোবর: আগামী মঙ্গলবার ১৯ অক্টোবর সাংসদ  পদ থেকে ইস্তফা দিতে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। লোকসভা সচিবালয় সূত্রে খবর, বাবুলকে সেদিন বেলা ১১টায় সময় দিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লা। এর আগে বাবুল জানিয়েছিলেন, স্পিকারকে একাধিকবার চিঠি লিখে সময় চাওয়া হলেও পাওয়া যায়নি। তাই ইস্তফা দিতে দেরি হচ্ছে।

কেন্দ্রের মন্ত্রিসভা থেকে বাদ পরার পরই বিজেপি ছাড়েন বাবুল। এছাড়াও তিনি রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেন। যদিও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই ঘোষণা বেশিদিন স্থায়ী হয়নি। গত সেপ্টম্বরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগদান করেন বাবুল। উপস্থিত ছিলেন তৃণমূলের তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

গত বিধানসভা ভোটে টালিগঞ্জে বিজেপির হয়ে ভোট লড়েন বাবুল। যদিও তাঁকে হারতে হয়। এরপর মোদী মন্ত্রিসভার রদবদলে তিনি বাদ পড়েন। ৭ জুলাই কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছাড়তে হয় বাবুলকে। সাংসদ পদ থেকে বাবুল ইস্তফা দিলে আসানসোলে উপনির্বাচন করতে হবে নির্বাচন কমিশনকে। এই আসনে তৃণমূল ও বিজেপি কাদের কাদের প্রার্থী করে সেদিকে নজর থাকবে সকলেরই। অবাঙালি ভোটার বেশি থাকার কারণে এই আসনে বিজেপির পাল্লা বরাবরই একটু ভারী।