ভ্রাম্যমান অক্সিজেন পরিষেবার অভিনব উদ্যোগ বালুরঘাট সাংসদের

24

বালুরঘাট, ২১ মেঃ বাড়িতে থাকা করোনা রোগীর অক্সিজেন ঘাটতি মেটানোর লক্ষে ভ্রাম্যমান অক্সিজেন পরিষেবার অভিনব উদ্যোগ নিল বালুরঘাটের সাংসদ। আজ দুপুরে। ভ্রাম্যমান অক্সিজেন পরিষেবা চালু করলেন বালুরঘাটের  বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। প্রতিদিন জেলায় ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের সংখ্যা। ব্যাপক ভাবে বেড়েছে অক্সিজেনের চাহিদা। এই পরিস্থিতিতে মানুষকে সাহায্য কর‍তে এগিয়ে এলেন দক্ষিন দিনাজপুর জেলার বিজেপি সাংসদ ডঃ  সুকান্ত মজুমদার। নিজের উদ্যোগে তিনি শুরু করলেন ভ্রাম্যমান অক্সিজেন পরিষেবা।

শনিবার দুপুরে বালুরঘাট শহরের দলের জেলা কার্যালয়ের সামনে থেকে তিনি এই পরিষেবার উদ্বোধন করে সাংসদ জানান, করোনা রোগীদের অক্সিজেন চাহিদা বাড়ার পাশাপাশি অনেক রোগীকে বাড়ি থেকে  শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে যাওয়ার সময় অক্সিজেনের প্রয়োজন দেখা দেয়। এবার থেকে  ফোন করলেই নিশুল্ক ভাবে এই ভ্রাম্যমান  গাড়ি  করে তাদের অক্সিজেন সহ হাসপাতালে পৌছে দেবে গাড়িতে থাকা এক্সপার্টরা। পাশাপাশি বাড়িতে গিয়েও তারা রোগীকে অক্সিমিটার দিয়ে চেক করে করোনা ব্রোগীদের অক্সিজেন পরিষেবা দেবে বলে সাংসদ জানান।

তিনি আরো বলেন যদিও আপাতত এই পরিষেবা তারা বালুরঘাট ও তার আশ পাশ অঞ্চলের মধ্যে সীমাবদ্ধ রাখছেন। তবে ইতিমধ্যে তিনি তার সাংসদ কোটা থেকে তপনের একটি মন্দির কতৃপক্ষকে একটি এম্ব্যুলেন্স প্রদান করেছেন ওই অঞ্চলের জনগনের জন্য। অদুর ভবিষ্যৎ এ এই পরিষেবা যাতে জেলার সব এলাকায় করা যায় তার ব্যবস্থ্যা তারা করার চেষ্টা চালাচ্ছেন বলে সুকান্ত মজুমদার জানান। তিনি বলেন গাড়ির মধে   অক্সিজেন সিলিন্ডার থাকবে৷ যাঁর প্রয়োজন হবে নির্দিষ্ট মোবাইল নম্বরে ফোনে করলে ওই গাড়ি পৌছে যাবে তাঁর বাড়িতে।

কোভীড সতর্ক বিধি মেনে আজকের ভ্রাম্যমান অক্সিজেন সিলিন্ডার পরিষেবা উদ্বোধনে সাংসদ ছাড়াও উপস্থিত ছিলেন বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী ও জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন সহ অনান্য নেতৃবৃন্দ। গত মংগলবার দিন বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী বালুরঘাট জেলা হাসপাতালের কতৃপক্ষের হাতে ব্যাক্তিগত ভাবে প্রায় ২০ হাজার মাক্স এর বান্ডিল তুলে দিয়েছিলেন এই কোভীড পরিস্থিতিতে হাসপাতালের সাথে জড়িতরা যাতে সুরক্ষিত থাকে।