মহামারীর কবল থেকে বাঁচতে সকলকে টিকাকরণ দেওয়ার উদ্যোগ নিল বাঁকুড়া পৌরসভা

22

আব্দুল হাই, বাঁকুড়াঃ করোনা অতিমারির থেকে বাঁচার জন্য সকলের ভ্যাকসিন লাগানোর উপর জোর দেওয়া হচ্ছে। তাই আজ বাঁকুড়া পৌরসভার পক্ষ থেকে এই এলাকার মানুষের নাম অনলাইনে নথিভুক্ত করার কাজ শুরু করা হয়। এদিন বাঁকুড়ার পৌরসভার প্রশাসক অলকা সেন মজুমদার প্রশাসক মণ্ডলীর সদস্য দিলীপ আগরওয়াল ও গৌতম দাস সহ পুরসভার আরও বহু কর্মচারী উপস্থিত ছিলেন।

এই বিষয়ে দিলীপ আগরওয়াল বলেন, কেন্দ্র সরকার দ্বারা আগে ৪৫ উর্ধদের ভ্যাকসিন দেওয়ার কথা বলা হলেও ভ্যাকসিনের জোগান দিতে পারে নি। এরপর ১৮ থেকে ৪৫ দের ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রেও একই অবস্থা। তাই মানুষ দিশেহারা হয়ে পড়ে। রাজ্য সরকার নিজের টাকায় ভ্যাকসিন কেনে কিন্তু ভ্যাকসিন পাওয়া না যাওযার ফলে মানুষকে দুর্ভোগের শিকার হতে হয়।

তিনি জানান, বাঁকুড়া পৌরসভার পক্ষ থেকে পরামর্শ করে কোভিসেফ নামে একটি ওয়েবসাইট বানানো হয় যেখানে ১৮ থেকে ৪৪ ও ৪৫ উর্ধদের ভ্যাকসিনের বিষয়ে তথ্য থাকবে। দিলীপ আগরওয়াল বলেন যে এই ওয়েবসাইটে দুটি অনলাইন ফর্ম আছে যেখানে ৪৫ এর নীচে ও ৪৫ এর উর্ধ মানুষেরা এই ফর্ম দুটি ভরলে ৭ দিনের মধ্যে তাঁদের কাছে ম্যাসেজ যাবে যাতে তাঁরা তাঁদের টীকা পাবার বিষয়ে জানতে পারবেন। তিনি দাবি করেন যে এর পর বাঁকুড়া পৌরসভার মানুষকে ভ্যাকসিনের জন্য হন্যে হয়ে ঘুরতে হবে না।