বাঁকুড়া স্টেডিয়ামকে সেফ হোম হিসেবে চালু করা হল

44

আব্দুল হাই, বাঁকুড়াঃ করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ সামলাতে পশ্চিমবঙ্গের মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। এমতাবস্থায় আজ থেকে বাঁকুড়া স্টেডিয়ামকে সেফ হোম হিসেবে চালু করা হয়।

এই বিষয়ে বাঁকুড়া পৌরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য দিলীপ আগরওয়াল বলেন যে বাঁকুড়া পৌরসভার পক্ষ থেকে আজ থেকে ২৫ বেডের একটি সেফ হোম বাঁকুড়া স্টেডিয়ামে চালু করা হল। এখানে ১৮ জন পুরুষ ও ৭ জন মহিলাকে রাখার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন যে এখানে দুটো অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থাও আছে।

বাঁকুড়া পৌরসভার স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা ২৪ ঘন্টা করোনা আক্রান্তদের সেবাতে নিয়োজিত থাকবেন। করোনা রুগীদের জন্য  বিনা মূল্যে ঔষধ ও তিন বেলা খাবারের ব্যবস্থা থাকবে। তিনি আরও জানান যে এম্বুলেন্সে করে করোনা রুগীদের এখানে আনা হবে ত ঠিক হয়ে গেলে বাড়ি পৌঁছে দেওয়া হবে। দিলীপ আগরওয়াল বলেন যে এখানে কারো শরীর খারাপ হলে তাকে বাঁকুড়া সম্মিলনি মেডিকেল কলেজ বা ওন্দা হাসপাতালে পাঠানো হবে।

অন্যদিকে বাঁকুড়া পৌরসভার প্রশাসক অলকা সেন মজুমদার বলেন করোনার দ্বিতীয় ঢেউ এর কারণে বাঁকুড়ার ওন্দা ও আইলাকান্দি হাসপাতালে ভরে যাচ্ছিল তাই পৌরসভার পক্ষ থেকে সর্ব সম্মতিক্রমে বাঁকুড়া স্টেডিয়ামকে সেফ হোম বানাতে জেলা শাসককে অনুরোধ করা হয়। জেলা শাসক তাঁদের অনুরোধ সাড়া দেন। জেলা প্রশাসন বাঁকুড়া পৌরসভা ও স্বাস্থ্য দপ্তর মিলিয়ে এই সেফ হোমটি চালু করা হয়।

তিনি জানান যে এই সেফ হোমটি চালু করার একটিই উদ্দেশ্যে বাঁকুড়ার মানুষেকে সুস্থ রাখা। তিনি বলেন যে এখানে ১৮ টি বেড পুরুষদের জন্য ও সাতটি মহিলাদের জন্য মোট ২৫ টি বেড রাখা হয়েছে। অলকা সেন মজুমদার বলেন এখানে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা ও আছে।