“তাড়াতাড়ি মিটিয়ে দিন বিসিসিআই এর ২৭০০ কোটি বকেয়া অর্থ” আইসিসিকে তোপ সৌরভের

383

ওয়েব ডেস্ক, ২৮ অক্টোবরঃ ভারতের অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলীকে আমরা যেমন এগ্রেসিভ দেখেছি ঠিক তেমনি এগ্রেসিভ ভাবেই ফিরে এলেন বিসিসিআইয়ের সভাপতি হয়ে। সদ্য কয়েকদিন হল বিসিসিআইয়ের সভাপতি পদে বসেছেন তিনি। আর এই পদে বসার সাথে সাথেই তিনি বিসিসিআইকে তোপ দাগলেন।

শুধু তাই নয় তিনি আইসিসির সাথে সুষ্ঠুভাবে কাজ করার কথাও জানিয়েছেন । বিসিসিআইয়ের সভাপতি পদে বসার পরে সৌরভ গাঙ্গুলী বলেন, ক্রিকেট বিশ্বে মোট যে অর্থ উপার্জন হয় তার মধ্যে ভারত থেকে ৭০ থেকে ৮০ শতাংশ অর্থ উপার্জন হয় আইসিসি। তাই আইসিসির উচিত যে বিসিসিআইকে আরো বেশি পরিমাণে অর্থ দেওয়া। শুধু তাই নয় দাদা এও জানান যে, আইসিসি বেশ কয়েক বছর ধরে বিসিসিআই কে কোন প্রকার টাকা দেয়নি।

এই প্রসঙ্গে সৌরভ জানিয়েছেন যে, এই ব্যাপারটি নিয়ে আইসিসির সাথে খুব তাড়াতাড়ি আলোচনায় বসবেন তিনি। খবর সূত্রে জানা গেছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আইসিসির কাছে ৩৭২ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২৭০০ কোটি টাকা বিসিসিআই এর বকেয়া টাকা দাবি করবেন।

এর সঙ্গে সৌরভ জানিয়েছেন যে, ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য আইসিসির সাথে সুষ্ঠুভাবে কাজ করবে বিসিসিআই। বর্তমানে আইসিসির চেয়ারম্যান পদে রয়েছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো আইসিসির চেয়ারম্যান একজন ভারতীয় হওয়া সত্বেও বিসিসিআই সাথে আইসিসির সম্পর্ক চরমে পৌঁছে যায়। তাই শশাঙ্ক মনোহর এর কাজকর্ম নিয়ে প্রশ্ন তুললেন সৌরভ গাঙ্গুলী। এর সাথে দাদা এও জানিয়ে দিয়েছেন যে, যেহেতু আইসিসির অর্ধেক শেয়ারহোল্ডার বিসিসিআইর উপর তাই এবার থেকে কোন প্রকার অবহেলা বিসিসিআই এর তরফ থেকে মেনে নেওয়া হবে না।