কলকাতা জুট মিলে পৌঁছানোর আগেই রহস্যজনক নিখোঁজ পাট ভর্তি ট্রাক ও চালক

195

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ হরিশ্চন্দ্রপুর থেকে কলকাতা জুট মিলে পৌঁছানোর আগেই নিখোঁজ পাট ভর্তি ট্রাক। ঘটনাটি ঘটেছে মালদা জেলার বারদুয়ারীর এলাকায়। ওই পাট ব্যবসায়ীর নাম অনুজ আগারওয়ালা। তার বাড়ি হরিশ্চন্দ্রপুর থানার বারদুয়ারী এলাকায়। রবিবার হরিশ্চন্দ্রপুর থানায় পাট বোঝাই ট্রাক নিখোঁজের অভিযোগ দায়ের করেন।

ওই পাট ব্যবসায়ী অনুজ আগারওয়ালা জানান, গত ২৬ অক্টোবর মালদার সামসি নিউ বেঙ্গল বোর্ড ট্রান্সপোর্ট থেকে ট্রাক নিয়ে পাট লোড করে হরিশচন্দ্রপুরের বারদুয়ারী থেকে কলকাতার এক জুট মিলে পাঠায়। দুদিনের মধ্যেই ট্রাকটি কলকাতায় পৌঁছে যাওয়ার কথা। সাত দিন পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত ট্রাকটি কলকাতার পাট মিলে পৌঁছায় নি। ওই ট্রাকে ৬৬টি পাটের বেল রয়েছে। যার ওজন ৯২১০ কেজি। বাজার দর মূল্য চার লক্ষ পঁচিশ হাজার টাকা। গাড়ির মালিক ও চালক আকবর আলীকে ফোনেও পাওয়া যায় না। গাড়ির চালক আকবর আলীর বাড়ি উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থানার তালসা গ্রামে।

ওই গাড়ির মালিক ও চালক এর বিরুদ্ধে অশোকনগর থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ জানান সর্ব প্রথমে স্থানীয় থানায় অভিযোগ করতে। অভিযোগ পেয়ে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ প্রশাসন তদন্তে নেমেছে। গাড়ি নিখোঁজ হয়ে যাবার খবর পেতেই হরিশ্চন্দ্রপুর ও বারদুয়ারী এলাকা জুড়ে বণিক মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নর্থ মালদা জুট এসোসিয়েশন এর সম্পাদক গোপাল ভগত জানান, এরকম পাট ভর্তি ট্রাক চুরি হয়ে যাচ্ছে, এর আগেও এরকম ঘটনাটি ঘটেছে, আমরা কিভাবে ট্রাকভর্তি পাট কলকাতায় পাঠাব এই নিয়ে আমাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।