দীপাবলির আগেই বামেদের সাথে যৌথ আন্দোলনে কংগ্রেস

62

ওয়েব ডেক্স ১৬ অক্টোবরঃ গান্ধী হত্যার নায়করাই আজ জাতির জনককে নিয়ে বেশি মাতামাতি করছে এটা আমাদের কাছে লজ্জার। বাপুজি  হত্যা কাণ্ডে জড়িতদের ভারত রত্ন দিয়ে সম্মানিত করা হচ্ছে অন্যদিকে গান্ধীজীর নামে স্বচ্ছ ভারতের স্লোগান দিয়ে মিছিল করছে বিজেপি। এটা রাজনৈতিক দ্বিচারিতা বলে মনে করছে কংগ্রেস। ফের বঙ্গ রাজনীতিতে কাছাকাছি আসছে বাম-কং। সময়ের তাগিদেই বাম ও কংগ্রেস যৌথভাবে আন্দোলন কর্মসূচিতে নামতে চলেছে পশ্চিমবঙ্গে। দীপাবলীর আগেই সেই কর্মসূচি গ্রহণ করা হবে বলে বুধবার প্রদেশ কংগ্রেস কার্যালয় বিধান ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিজেপিকে কটাক্ষ করে সোমেন মিত্র বলেন, রাজ্যে এখন পদযাত্রার প্রতিযোগিতা শুরু হয়েছে। গান্ধীজীর হত্যাকাণ্ডে নাম জড়িত সাভারকারকে ভারতরত্ন দেওয়ার কথা বলছে আবার সেই গান্ধীজীর নামেই পদযাত্রা করছে বিজেপি। তৃণমূল  আবার সম্প্রীতি যাত্রা শুরু করেছে। তৃণমূল ও বিজেপির রাজনৈতিক সততা নিয়ে বিচার করবে বাংলার মানুষই। রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের বিরোধ নিয়ে সরব প্রদেশ কংগ্রেস সভাপতি। রাজ্যপালের চেয়ারের পদমর্যাদা দেওয়ার পক্ষেও সওয়াল করেন তিনি।

এদিনের সাংবাদিক সম্মেলনে নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানান সোমেন মিত্র। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যায় নির্বাচিত হওয়ায় তাকেও অভিনন্দন জানানো হয় প্রদেশ কংগ্রেসের তরফ থেকে।