একুশের নির্বাচনের আগে আইনশৃঙ্খলা, পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলোর সভা মাথাভাঙ্গা থানায়

50

কাজল রায়, মাথাভাঙ্গাঃ চলতি সপ্তাহে একুশের বিধানসভা নির্বাচন ঘোষণা হতে পারে ধরে নিয়েই প্রশাসনের তরফ থেকে ময়দানে নেমে পড়েছে প্রশাসনিক সমস্ত আধিকারিকরা। বসে নেই পুলিশ প্রশাসন। আজ মাথাভাঙ্গা থানায় একুশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয় মাথাভাঙা থানায়।

জানা গেছে, এই সভায় মাথাভাঙ্গা থানার পুলিশের আইসি বিশ্বা শ্রয় সরকারের উপস্থিতিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বে সঙ্গে বিধানসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় শাসক দল তৃণমূল কংগ্রেস, বিরোধী শিবির হিসাবে বিজেপি, সহ সিপিআইএম, বামফ্রন্ট, কংগ্রেস ও অন্যান্য বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আজ এই সভায় বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে আনুমানিক ২৭ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এবছর করোনা পরিস্থিতিতে ২০২১-এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন প্রাক্কালে এবং নির্বাচন চলাকালীন নির্বাচনী আচরণবিধি এবং আইন-শৃঙ্খলা বিষয়ক আলোচনা হয়। বিনা অনুমতিতে কোন সভা করা যাবে না, অযথা কোন মিথ্যে অভিযোগ দায়ের করা যাবেনা, বলপ্রয়োগ করে কোন রাজনৈতিক হিংসা ছড়ানোর চলবে না ইত্যাদি নানাবিধ ও নির্বাচনী বিষয়ক আজকের সভায় আলোচিত হয়। সভায় সমস্ত রাজনৈতিক দলের উদ্দেশ্যে শান্তিপূর্ণ নির্বাচন করবার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। যদিও মাথাভাঙ্গা থানার আইসি এ বিষয়ে সাংবাদিকদের কিছু বলতে চাননি।