বিডিও-র কাছে স্মারকলিপি দিল বঙ্গীয় নব উন্মেষ প্রথমিক শিক্ষক সংঘ

11

দিনহাটা, ১৮ সেপ্টেম্বরঃ ৫ দফা দাবীর ভিত্তিতে দিনহাটা ১ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে স্মারকলিপি দিল বঙ্গীয় নব উন্মেষ প্রথমিক শিক্ষক সংঘ। বুধবার তাঁরা এই ডেপুটেশন দেয়। তাদের মূল দাবিগুলির মধ্যে অন্যতম শিক্ষা বহির্ভূত কাজে শিক্ষক-শিক্ষিকাদের কোনমতেই নিযুক্ত করা চলবে না, এর পাশাপাশি  প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্রছাত্রীদের পোশাক প্রদান করতে হবে। এদিনের এই ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের মহকুমা সভাপতি নিতীশ সরকার, সম্পাদক বিশ্বজিৎ অধিকারী, অনিস রায়, মনোজ দেবনাথ, দীপক বর্মন প্রমূখ।

এদিনের এই স্মারকলিপি প্রদান কর্মসূচিতে সংগঠনের নেতৃত্বরা বলেন, শিক্ষকদের ইচ্ছার বিরুদ্ধে ভোটার তালিকা সংযোজন ও সংশোধনের কাজে প্রাথমিক শিক্ষকদের নিয়োগ করছে জেলা প্রশাসন। এর জেরে ব্যাঘাত ঘটছে বিদ্যালয়ের পঠনপাঠন ব্যবস্থায়।  

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী পঠনপাঠনের সময় কোন শিক্ষক শিক্ষিকাকে শিক্ষা বহির্ভূত কাজে নিয়োগ করা যাবে না অথচ প্রশাসন সেদিকে দৃষ্টিপাত না করে  শিক্ষক শিক্ষিকাদের তাদের সরকারী কাজে নিয়োগ করেছে। এই অবস্থা অবিলম্বে  বন্ধের আর্জি জানান তাঁরা।

এদিনের কর্মসূচী প্রসঙ্গে সংগঠনের সভাপতি নিতীশ সরকার বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দাবীকে সামনে রেখে এই স্মারকলিপি দিলাম।

দিনহাটা ১ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌভিক চন্দ জানিয়েছেন, শিক্ষক  সংগঠনের দাবীগুলি লিখিত ভাবে হাতে পেয়েছি। সমস্যাগুলো নিয়ে আন্দোলনকারীদের সাথে আমার আলোচনা হয়েছে। তাদের দাবিগুলি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠাব।