অবৈধ বালি পাথর বোঝাই তিনটি ট্রাক সহ দুজনকে গ্রেফতার করল বিধাননগর থানার পুলিশ

32

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ শনিবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়ার ব্লকের বিধাননগরের ৩১ নং জাতীয় সড়কে উপর অভিযান চালিয়ে অবৈধ বালি পাথর বোঝাই তিনটি আটক করল বিধাননগর থানার পুলিস। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম মহম্মদ আলম(৩০) ও দয়াল সিংহ(২৮)।

আলম উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর ও  দয়াল ইসলামপুরের মাটিকুন্ডা এলাকার বাসিন্দা। প্রসঙ্গত গত বুধবার রাতে ফাঁসিদেওয়ার ব্লকের ঘোষপুকুরের কুচিয়াজোত এলাকায় পাথর বোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় এক যুবকের। এরপর উত্তেজিত জনতা পড়পড় চারটি পাথর বোঝাই ডাম্পারে আগুন ধরিয়ে দেয়। বর্ষার কারণে নদী থেকে বালি পাথর তোলা নিষিদ্ধ রয়েছে।

কিন্তু তা সত্বেও প্রশাসনের নাকের ডগা দিয়ে বালি পাথর মাফিয়ারা রমরমিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে। তবে কুচিয়াজোতের ঘটনার পর থেকে পুলিস প্রশাসন নড়েচড়ে বসে। এর পরেই এদিন ৩১ নং জাতীয় সড়কের উপরে পুলিস অভিযান চালিয়ে অবৈধ বালি বোঝাই তিনটি ট্রাক আটক করে। এই বিষয়ে বিধাননগর থানার ওসি মানস দাস বলেন বালি বোঝাই তিনটি ট্রাক সহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে যে শিশিলিগুড়ি মহাকুমার ফাঁসিদেওয়া, খড়িবাড়ি, নকশালবাড়ি এলাকায় অবৈধ বালি পাথর বোঝাই নিয়ে যাওয়া ট্রাকের বিরুদ্ধে অভিযান চলবে।