কোচবিহারে বিচারাধীন অবস্থায় মৃত্যু বিজেপি কর্মীর, বিক্ষোভ জেলা জুড়ে

1005

কোচবিহার , ১৩ জানুয়ারিঃ তৃণমূল বিধায়কের উপর হামলায় অভিযুক্ত বিজেপি কর্মীর বিচারাধীন অবস্থায় মৃত্যুর ঘটনাকে ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে কোচবিহারে। আজ ওই মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই বিজেপি কর্মীরা বিভিন্ন এলাকায় জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়। এরমধ্যে কোচবিহার শহরের হরিশ পাল মোড় এলাকায় পথ অবরোধ করে বিজেপি কর্মীরা। তাঁদের দাবী, বিচারাধীন বন্দীর মৃত্যুর ঘটনার পিছনে তৃণমূল ও পুলিশ প্রশাসনের চক্রান্ত রয়েছে। ওই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবী করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিচারাধীন অবস্থায় মৃত ওই বিজেপি কর্মীর নাম রামপ্রসাদ বারুই(৬৬)। তাঁর বাড়ি দিনহাটার চাপানি এলাকায়। তাঁকে গত বছর ৩১ ডিসেম্বর তৃণমূল বিধায়ক জগদীশ বসুনিয়ার উপড়ে হামলার ঘটনায় গ্রেপ্তার করা হয়। এদিন কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

জানা গিয়েছে, ৩০ ডিসেম্বর রাতে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান থেকে ফেরার পথে তৃণমূল বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়ার ওপর দিনহাটার গোসানিমারিতে হামলা হয়। ওই একই দিনে রাজ্য বিজেপির প্রথম সারির নেতা মুকুল রায় সহ একাধিক সাংসদরা যোগ দিয়েছিলেন অভিনন্দন যাত্রায়। অভিযোগ ছিল সেই মিছিল থেকে ফেরার পথেই বিজেপির কর্মীরা জগদীশ বর্মা বসুনিয়ার উপর হামলা চালিয়েছিল।

এই ঘটনায় রামপ্রসাদ বারুই সহ ছ’জনকে গ্রেফতার করে দিনহাটা থানার পুলিশ। পরদিন তাঁদের আদালতে তোলা হলে জেল হেপাজত দেওয়া হয়। রবিবার বিকেলে রামপ্রসাদ বারুই অসুস্থ বোধ করলে তাঁকে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে পরে তাঁকে ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভরতি করানো হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।