রাজ্যসভায় বিজেপির প্রার্থী শমীক ভট্টাচার্য, জানিয়ে দিল গেরুয়া শিবির

0
90

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১১ ফেব্রুয়ারি, কলকাতা: তৃণমূলের পর রাজ্যসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা করে দিল বিজেপিও। বাংলা থেকে ভোটে দাঁড়াচ্ছেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য। রবিবার দিল্লি থেকে ঘোষণা করা হয়েছে বিজেপির প্রার্থীতালিকা। বিহার, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, কর্ণাটক, পশ্চিমবঙ্গের তালিকা ঘোষণা করা হয়েছে।

শমীক বহুদিনের বিজেপি কর্মী ও নেতা। তিনি সুবক্তা। বর্তমানে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র তিনি। দীর্ঘদিন ধরেই দলের অনুগত সৈনিক হিসেবে কাজ করছেন শমীক। সেই আনুগত্যের পুরস্কার পেলেন তিনি।  নাম ঘোষণার পর শমীক ভট্টাচার্য বলেন, “দলের কাছে কৃতজ্ঞ, সংগঠনের কাছে কৃতজ্ঞ। সর্বোপরি বাংলার মানুষের কাছে কৃতজ্ঞ। আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব আমাকে রাজ্যসভায় পাঠানোর জন্য মনোনীত করেছে। একইসঙ্গে মনে রাখতে হবে বাংলার মানুষ আমাদের সেই সংখ্যা দিয়েছে যাতে আমরা পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় একজন সদস্য পাঠাতে পারি।”

শমীক এর আগে বারাসত দক্ষিণ বিধানসভা আসনের উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলেন। তারপর অবশ্য আর ষোলো সালের বিধানসভা ভোটে জিততে পারেননি। গত লোকসভা ভোটে আবার দমদম লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন শমীক। তৃণমূলের সৌগত রায়ের কাছে পরাস্ত হয়েছিলেন তিনি।

পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় ৫টি আসন শূন্য হচ্ছে। তার মধ্যে চারটি পাবে তৃণমূল, একটি বিজেপি। ওই আসনের জন্য শমীককে বেছে নিলেন অমিত শাহ-জেপি নাড্ডারা। দেশের ১৫টি রাজ্যে ৫৬টি রাজ্যসভা আসন ফাঁকা হচ্ছে। সর্বত্রই ২৭ তারিখ ভোট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here