‘কমিশনের নির্দেশে সম্মানহানি হয়েছে’, পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ

0
56

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মে, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে বেলাগাম আক্রমণের অভিযোগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সেন্সর করেছে কমিশন। পাল্টা জবাব দিয়েছেন তমলুকের বিজেপি প্রার্থী। তিনি জানিয়েছেন কমিশনের সিদ্ধান্তে তাঁর সম্মানহানি হয়েছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিজেপি প্রার্থীর দাবি, এই সিদ্ধান্তের আগে তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিত ছিল। অভিজিতের কথায়, ‘‘আমি কমিশনকে জবাব দিতে গিয়ে বলেছিলাম, যদি কোনও পদক্ষেপ করা হয়, তার আগে যেন অতিরিক্ত জবাব (সাপ্লিমেন্টরি রিপ্লাই) দেওয়ার সুযোগ থাকে। কিন্তু কোনও সুযোগ না দিয়েই কমিশন এই নির্দেশ দিয়েছে।’’

অভিজিৎ আরও বলেন, ‘‘অন্য লোকের মান আছে, রেখা পাত্রের মান নেই, আমার মান নেই, তা তো হতে পারে না!’’ একই সঙ্গে বলেন, ‘‘দরকারে কমিশনের এই নির্দেশ খারিজ করার আর্জি জানিয়ে আমি আদালতে যাব।’’ প্রকাশ্য সভায় মমতাকে কুকথা বলার জন্য অভিজিৎকে গত ১৭ মে নোটিস পাঠিয়েছিল কমিশন।

জানিয়েছিল, বিজেপি প্রার্থী জবাব না-দিলে একতরফা পদক্ষেপ করা হবে। ২০ মে, সোমবার কমিশনকে জবাব দিয়েছিলেন অভিজিৎ। কিন্তু তাতে সন্তুষ্ট হয়নি কমিশন। তার পর মঙ্গলবার বিকেল ৫টা থেকে ২৪ ঘণ্টার জন্য অভিজিতের প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে কমিশনের তরফে।

তমলুকের বিজেপি প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। তবে কমিশনের এই সিদ্ধান্তে অত্যন্ত ক্ষুব্ধ অভিজিৎ বলেছেন, ‘আপাতত আমি নির্বাচন কমিশনকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ জানিয়ে একটা চিঠি পাঠিয়েছি। তাতে লাভ না হলে উপযুক্ত সময়ে আদালতে যাব। কারণ এই নির্দেশ যেভাবে আমার মানহানি করল, কোনওভাবেই সেটা আমি মেনে নেব না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here