দেশে ৪২৮ টি আসনের মধ্যে বিজেপি ৩১০টি লোকসভা আসনে জিতে গিয়েছে,ওড়িশায় দাঁড়িয়ে দাবি অমিত শাহের

0
65

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ফের একবার মোদী সরকার, ৪০০ পার। এই শ্লোগান দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছে রাজ্য থেকে শুরু করে দিল্লির নেতাদের মুখে। সেই অনুযায়ী বিজেপি বিরোধী দলের নেতারা যা নিয়ে কটাক্ষ করে থাকেন বিজেপিকে। তাদের দাবি বিজেপি ২০০ আসনে পার করে দেখাক। তারপর একের পর একটি দফায় ভোট হয়ে চলেছে সাড়া দেশে। এখনও পর্যন্ত দেশে পাঁচ দফায় ৪২৮টি লোকসভা আসনে ভোট হয়েছে। আর এরই মধ্যে নাকি বিজেপি ৩১০টি লোকসভা আসনে জিতে গিয়েছে। আজ ওড়িশায় দাঁড়িয়ে এমনই দাবি করলেন অমিত শাহ।

প্রথম দফায় যে ১০২টি লোকসভা আসনে ভোট হয়েছিল, তার মধ্যে বিজেপি ২০১৯ সালে জিতেছিল মাত্র ৩৯টি আসনে। এদিকে দ্বিতীয় দফায় ৮৮টি লোকসভা কেন্দ্রে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে থেকে ২০১৯ সালে বিজেপি জিতেছিল ৫২টি আসনে। এরপর ৯৩টি আসনে ভোটগ্রহণ হয় তৃতীয় দফায়। ২০১৯ সালে এই ৯৩টি আসনে সব মিলিয়ে ৭৫টি আসনে জিতেছিল এনডিএ।

এরপর লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় ৯৬টি আসনে ভোটগ্রহণ হয়। সেদিন যে ক’টি আসনে ভোট হয়, ২০১৯ সালে তার মধ্যে ৪২টিতে জিতেছিল বিজেপি। আর পঞ্চমীতে যে ৪৯টি লোকসভা আসনে ভোট, ২০১৯ সালে সেই আসনগুলির মধ্যে থেকে ৩৪টিতেই জিতেছিল এনডিএ। এর অর্থ, এখনও পর্যন্ত যতগুলি আসনে ভোট হয়েছে, তার মধ্যে গতবার এনডিএ জিতেছিল ২৪২ আসনে। আর অমিত শাহ এবারে দাবি করছেন, পঞ্চম দফায় ইতিমধ্যেই বিজেপি ৩১০টি আসনে জিতে গিয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালে এই ৪২৮টি আসনের মধ্যে থেকে ২৫০-র গণ্ডিও পার করতে পারেনি এনডিএ। তবে শাহ দাবি করলেন এর মধ্যেই নাকি বিজেপি একাই ট্রিপল সেঞ্চুরি করে ফেলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here