আসন্ন পুরভোটের সেমিফাইনালে মুকুলের উপর ভরসা রাজ্য বিজেপির

345

ওয়েব ডেস্ক, ৭ ফেব্রুয়ারিঃ আসন্ন পুরসভা নির্বাচন৷ রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় চলতি বছরের এপ্রিল-মে মাসে ভোট হওয়ার সম্ভাবনা৷ তাই শাসক দলের পাশাপাশি জোড় কদমে ভোটের প্রস্ততি নিচ্ছে বিজেপি৷রাজ্যর পুরসভা ভোট উপলক্ষে নির্বাচন কমিটি ঘোষণা করলো বিজেপি৷ সেখানে পুরভোটে মুকুলই ভরসা বিজেপির৷বৃহস্পতিবার পুরভোট পরিচালনার জন্য বিজেপির যে কমিটি গঠন করা হয়েছে তার আহ্বায়ক করা হয়েছে মুকুল রায়কে।সহ আহ্বায়ক হয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং।এই নির্বাচন পরিচালন কমিটিতে রয়েছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীও। এছাড়া সমস্ত সাংসদই এই কমিটিতে রয়েছেন। তালিকায় নাম আছে বেশ কয়েক জন বিধায়কেরও। পুরসভা নির্বাচনের প্রার্থী বাছাই থেকে পুর নির্বাচন পরিচালনা করবে এই নবগঠিত পুর-পরিচালন কমিটি। এদিন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

রাজ্যকে পাঁচটি জোনে ভাগ করে পাঁচ জন কনভেনরের নামও ঘোষণা করেছে বিজেপি। উত্তরবঙ্গে দীপেন প্রামানিক, নবদ্বীপে দেবাশিস মিত্র, কলকাতায় গৌতম চৌধুরী, মেদিনীপুরে তুষার মুখোপাধ্যায়, রাঢ় এলাকায় নির্মল কর্মকার। এছাড়া জেলা ভিত্তিক দায়িত্বও বন্টন করা হয়েছে।

পুর নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতিমধ্যে বিভিন্ন স্তরে বঙ্গ বিজেপি বৈঠক করেছে। এবার গেরুয়া শিবির মুকুলকে মাথায় রেখে ৫৭ জনের কমিটি ঘোষণা করে পুরনির্বাচনের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করে দিল বলে মনে করা হচ্ছে।দীর্ঘদিন ধরেই বেশ কয়েকটি পুরসভার মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে।সংশ্লিষ্ট প্রশাসনিক প্রধান সেই সব পুরসভার দায়িত্বে রয়েছে। আগামী বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। ফলে চলতি বছরের পুর নির্বাচন এক প্রকার সেমিফাইনালও বলা চলে। তৃণমূলের এক সময়ের প্রধান সৈনিককে এবার সামনে রেখেই পুরযুদ্ধে নামতে চলেছে বিজেপি।