নারদকাণ্ডে সিবিআইয়ের তলব এড়ালেন বিজেপি নেতা মুকুল রায়

74

ওয়েব ডেস্ক, ২৭ সেপ্টেম্বরঃ নারদকাণ্ডে সিবিআইয়ের তলব এড়ালেন বিজেপি নেতা মুকুল রায়। শুক্রবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরায় নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু চিঠি দিয়ে তিনি জানিয়ে দেন, আজ হাজিরা দিতে পারবেন না। একইসঙ্গে আগামি ২ অক্টোবর পর্যন্ত সময় চেয়ে আবেদন জানিয়েছেন। কিন্তু সিবিআই তাঁকে কোনওরকম সময় দিতে নারাজ। ফলে আবারও তাঁকে আগামিকাল অর্থাৎ শনিবার হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার নারদ কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল আইপিএস এসএমএইচ মির্জাকে। এরপরেই মুকুল রায়ের কাছে সিবিআই-এর সমন পাঠানো হয়। মির্জার গ্রেফতারের পরেই ম্যাথু স্যামুয়েল দাবি করেছিলেন মির্জার সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দিয়েছিলেন মুকুল রায়। পাল্টা মুকুল রায় বলেছেন, ব্যবসার জন্য এসেছিলেন ম্যাথু। তখনই তিনি মির্জার সঙ্গে আলাপ করিয়ে দিয়েছিলেন।

সেই মির্জা গ্রেপ্তার হওয়ার পর তড়িঘড়ি করে সাংবাদিক সম্মেলনে করেন মুকুল রায়। ‘আমি টাকা নিয়েছি, এমন ছবি কেউ দেখাতে পারেনি। কাউকে টাকা লেনদেনের বিষয়ে পরামর্শও দিইনি।’

সেই সঙ্গে মির্জার গ্রেফতারিতে তাঁর উপরে কোনও চাপ নেই, তা বোঝাতে এও জানাতে ভুললেন না, ‘আমি চাই সত্য উদঘাটন হোক। আইন অনুযায়ী তদন্ত চলছে।’কিন্তু সেই ‘রক্তচাপ’ একধাক্কায় বাড়িয়ে শুক্রবারই সকালে নিজাম প্যালেসে হাজিরার জন্য তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রে জানা যায়, মির্জার সামনে বসিয়ে মুকুলকে জিজ্ঞাসাবাদ করা হবে। আর তাতেই স্পষ্ট হবে অনেক সূত্র।