বিজেপি নেতাদের ‘রাবণের সন্তান’ বলে কটাক্ষ অধীরের,উত্তাল লোকসভা

273

ওয়েব ডেস্ক, ৪ ফেব্রুয়ারিঃ বিজেপি নেতা অনন্ত কুমার হেগড়ের গান্ধীজীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করা নিয়ে উত্তাল লোকসভা।মঙ্গলবার লোকসভা থেকে এই মন্তব্য নিয়ে সুর চড়ালেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।কংগ্রেস নেতা তাঁদের ‘রাবণের সন্তান’ বলে কটাক্ষ করলেন তিনি।

কংগ্রেস নেতা জানিয়েছে, “আজ এরা মহাত্মা গান্ধীকে গালি দিচ্ছে। এরা সকলেই রাবণের সন্তান। রামের পূজারিদের তাঁরা অপমান করছেন।”উল্টে এক বিজেপির সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর এই মন্ত্যব্যের বিরোধিতা করেছেন। হেগড়ে, যিনি উত্তরাখন্ডের লোকসভার একজন সাংসদ।

উল্লেখ্য, গত শনিবার মহাত্মা গান্ধীর ব্রিটিশ-বিরোধী সংগ্রামকে কটাক্ষ করেছিলেন বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। তিনি বলেন, ‘তথাকথিত এই নেতারা (মহাত্মা গান্ধী) কোনওদিন পুলিশের লাঠি খাননি। ওদের স্বাধীনতা সংগ্রাম বড় নাটক ছিল। ব্রিটিশদের সায় নিয়েই এই আন্দোলন হয়েছিল। ওটা যথার্থ লড়াই ছিল না।’ তা নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়। চাপের মুখে পড়ে হেগড়কে শো-কজ করে বিজেপি।

পরে এবিষয়ে অনন্তকুমার হেগড়ে জানান – মিডিয়াতে যা দেখানো হয়েছে তার সবই মিথ্যা।আমি আমার মন্তব্যে অনড় আছি। আমি আমার বক্তব্যে কোনো রাজনৈতিক দল বা গান্ধীর নাম করিনি।আমি যদি আমার বক্তব্যে গান্ধী, নেহেরু বা কোনো স্বাধীনতা সংগ্রামীর নাম করে থাকি তাহলে আমাকে দেখান।