অনলাইনে মোবাইল কিনে প্রতারিত বিজেপি সাংসদ, গ্রেপ্তার মুল অভিযুক্ত

3977

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ অনলাইনে মোবাইল কিনে প্রতারিত হয়েছিলেন উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু। সেই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই মালদা শহরের মাধবনগর এলাকা থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করল ইংরেজবাজার থানার পুলিশ। উদ্ধার করা হয়েছে চুরি যাওয়া মোবাইলটি। পুলিশ দ্রুত অভিযান চালিয়ে সমস্যার কিনারা করার বিষয়়ে প্রশংসা করেছেন সাংসদ খগেন মুর্মু। কিন্তু এইভাবে মানুষকে প্রতারিত হওয়ার ঘটনায় ধৃতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সাংসদ খগেন মুর্মু।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম মোহন হালদার (২৫)। তার বাড়ি মালদা শহরের মাধবনগর বাধরোডের তালতলা এলাকায়। একটি বেসরকারি কুরিয়ার সার্ভিস সংস্থায় ধৃত যুবক ডেলিভারি বয় হিসেবে কাজে নিযুক্ত রয়েছে। ওই কুরিয়ার সার্ভিস সংস্থা সাথে বহু প্রতিষ্ঠিত একটি অনলাইন সংস্থার বিভিন্ন ধরনের সামগ্রী সরবরাহের চুক্তি রয়েছে।

প্রসঙ্গত, উত্তর মালদার বিজেপি সংসদ খগেন মুর্মু সম্প্রতি তার মোবাইল ফোনটি খারাপ হয়ে যাওয়ায়। অনলাইনের মাধ্যমে অ্যামাজনে একটি মোবাইল ফোন দিপাবলী অফারে বুক করেন। যার মূল্য প্রায় ১১,৯৯৯ টাকা। সেইমতো মোবাইল ফোনটি সোমবার সকালে তার বাড়ি ইংরেজবাজার শহরের মকদমপুরে আসে। সে ওই মোবাইল ফোনটি নেন। খুলে দেখতে পান যে কোম্পানির যে মোবাইল ফোন অর্ডার দেওয়া হয়েছিল সেই কোম্পানির মোবাইল ফোনের কোন বাক্স নেই।

অন্য কোম্পানির বাক্স মোবাইল পাঠানো হয়েছে। এরপরই বাক্স খুলতেই দেখতে পাই মোবাইল ফোন নেই। ভেতরে রয়েছে টুকরো পাথর। আর এই দেখেই চক্ষু চড়কগাছ হয়ে ওঠে সাংসদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু হয়েছে। তার পরে ৪৮ ঘন্টা কাটতে না কাটতে মুল অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।