‘সাক্ষরদের শিক্ষিত হওয়ার প্রয়োজন’, নাদেল্লাকে বিঁধলেন বিজেপি সাংসদ

126

ওয়েব ডেস্ক, ১৫ জানুয়ারিঃ সিএএ-র বিরুদ্ধে এবার বিজেপি নেতার রোষে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। ‘সাক্ষর লোকেদেরও যে শিক্ষিত হওয়ার প্রয়োজন রয়েছে, তার একদম আদর্শ উদাহরণ, এ ভাষাতেই নাদেলাকে বিঁধেছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি। উল্লেখ্য, সিএএ বিরুদ্ধে সোচ্চার হয়ে ভারতীয় বংশোদ্ভূত নাদেলা বলেন, ‘‘আমার মনে হয় খুব খারাপ হচ্ছে, কোনও বাংলাদেশি অভিবাসীকে ভারতে পরবর্তী ইউনিকর্ন ও ইনফোসিসের সিইও হিসেবে দেখতে চাই’।

টুইটারে মীনাক্ষী লেখি লিখেছেন, ‘‘শিক্ষিত লোকেদেরও যে পড়াশোনা করার প্রয়োজন রয়েছে, তার একদম আদর্শ উদাহরণ। বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে আসা সংখ্যালঘুদের নাগরিকত্বের সুযোগ দেবে সিএএ। এই সুযোগ কেন আমেরিকার ইয়েজিদিদের বদলে সিরিয়ার মুসলিমদের দেওয়া হবে না?’’।

সিএএ নিয়ে গত মাসে বিজেপি সাংসদ তেজস্বী সূর্য বলেন, একমাত্র ‘অশিক্ষিত ও পাংচার-ওয়ালারাই’ সিএএ-এর বিরোধীতা করছে। প্রসঙ্গত, নয়া এই আইনে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে ধর্মীয় নিপীড়নের শিকার হয়ে এদেশে আশ্রয় নেওয়া হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সি ও খ্রিস্টানদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে।