ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বিজেপি প্রাক্তন সাংসদ চিন্ময়ানন্দ

34

ওয়েব ডেস্ক, ২০ সেপ্টেম্বরঃ শেষ পর্যন্ত গ্রেফতার করা হল আইনি ছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত বিজেপির প্রাক্তন সাংসদ স্বামী চিন্ময়ানন্দকে। শুক্রবার উত্তরপ্রদেশের শাহারানপুরের আশ্রম থেকে সকাল ৯টা নাগাদ চিন্ময়ানন্দকে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল।

সিট–এর এক আধিকারিক জানিয়েছেন, গ্রেপ্তারের পর শারীরিক পরীক্ষার জন্য চিন্ময়ানন্দকে শাহজাহানপুর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এদিন বিকেলে তাকে আদালতে তোলা হবে।

এই মামলায় গঠিত স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম বা সিট গত সোমবার নিগৃহীতাকে শাহজাহানপুরের আদালতে পেশ করে। একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাঁর বয়ান নথিভুক্ত করা হয়। সিটের হাতে ৪৩টি ভিডিও ক্লিপিংসও নিগৃহীতা তুলে দেন। এই টানাপোড়েনের মাঝে গত মে মাসে ওই কলেজে শিক্ষিকা হিসেবে যোগ দেন নিগৃহীতার মা। বৃহস্পতিবারই চিন্ময়ানন্দের কলেজ মুমুক্ষু আশ্রমের অভিযোগকারিণীর মায়ের নিয়োগ সম্পর্কে বিস্তারিত রেকর্ড চেয়েছে সিট। এরপরই শুক্রবার শাহজাহানপুর থেকে স্বামী চিন্ময়ানন্দকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, প্রায় একমাস আগে চিন্ময়ানন্দের বিরুদ্ধে ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী। কিন্তু প্রথম দিকে ওই ছাত্রীর অভিযোগকে আদৌ গুরুত্ব দেয়নি পুলিশ। পুলিশের নিষ্ক্রিয়তার কারণে বিষয়টি গড়ায় আদালতে। আদালতের নির্দেশেই ছাত্রীর করা অভিযোগের তদন্তে সিট গঠন করা হয়।