ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত চিন্ময়ানন্দের সদস্যপদ খারিজ করল বিজেপি

27

ওয়েব ডেস্ক, ২৬ সেপ্টেম্বরঃ যৌন হেনস্থার মামলায় অভিযুক্ত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, উত্তরপ্রদেশের বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ গ্রেপ্তার হওয়ার পর এবার তার সদস্যপদ খারিজ করল বিজেপি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে এই পদক্ষেপের কথা বুধবার  এক সাংবাদিক সন্মেলন করে জানালো উত্তর প্রদেশ বিজেপি পার্টি। গত শুক্রবার চিন্ময়ানন্দকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে ১৪ দিনের জেল হেপাজতে পাঠানো হয়।

বিজেপি’র মুখপাত্র হরিশ শ্রীবাস্তব জানান, চিন্ময়ানন্দের সদস্য পদ প্রত্যাহার করেছে বিজেপি।কিন্তু কবে থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে বিষয়ে স্পষ্ট করা হয়নি দলের তরফে।জানানো হয়, নির্দিষ্ট তারিখ এই মুহূর্তে না বলা গেলেও, বিজেপি’র কর্মী নন চিন্ময়ানন্দ।অপরদিকে তাঁকে এই বিষয় নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান যে আইন তার পথে চলবে।

সম্প্রতি আইনের স্নাতকোত্তর স্তরে পাঠরত এক ছাত্রী অভিযোগ করেন, বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ তাঁকে একাধিকবার ধর্ষণ করেছেন। দিনের পর দিন তাঁকে ব্ল্যাক মেইলও করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে মুখ খোলার পরেই, বেপাত্তা হয়ে গিয়েছিলেন ওই ছাত্রী। অভিযোগ করেন, বিজেপির এই প্রবীণ নেতা তাঁকে খুনেরও হুমকি দিচ্ছেন। ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে তখনও চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ হয়েছিল। অভিযোগ আনার দু-দিন পর দিল্লিতে সন্ধান মেলে ওই ছাত্রীর। অভিযোগের তদন্তে সিট গঠন করা হয়। ছাত্রীর যদিও অভিযোগ, পুলিশ চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের মামলা দেয়নি। যৌন হেনস্থার অভিযোগ দেওয়া হয়েছে।