ফের রক্তাক্ত ভারতের ভূস্বর্গ, সন্ত্রাসী হামলায় নিহত বিহারের হকার ও উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রি

90

ওয়েব ডেস্ক, ১৭ অক্টোবরঃ সন্ত্রাসী হামলার সাক্ষী একাধিকবার থেকেছে ভারতের ভূস্বর্গ। তবে, এবার ফের একবার সন্ত্রাসবাদের সাক্ষী থাকল জম্মু-কাশ্মীর। শুক্রবার পরিকল্পিতভাবে হত্যা করা হল বিহারের এক ফুচকা বিক্রেতা এবং উত্তরপ্রদেশের এক কাঠমিস্ত্রিকে। জানা গেছে, গত দুই সপ্তাহ মিলিয়ে এখনও পর্যন্ত ৯ জনকে হত্যা করেছে জঙ্গিদের দল।

সূত্রের খবর অনুযায়ী, শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়েছে অরবিন্দকুমার শাহ নামের এক ফুচকা বিক্রেতাকে। অপরদিকে, পুলওয়ামায় উত্তরপ্রদেশের সাগির আহমেদ নামক এক কাঠমিস্ত্রিকেও খুন করেছে জঙ্গিরা।

এছাড়া, সেখানকার পুলিশ সূত্রে খবর, ভিন্ন রাজ্যের মানুষকে নির্বিচারে হত্যা করেছে জঙ্গিরা। বর্তমানে সেখানেই তল্লাসি চালাচ্ছে উচ্চপদস্থ পুলিশের আধিকারিকরা।

অপরদিকে,বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, মৃতের পরিবারের জন্য ক্ষতিপূরণ বাবদ, ২ লক্ষ টাকার আর্থিক সহযোগিতার কথাও ঘোষণা করেছেন।

প্রসঙ্গত, জম্মু-কাশ্মীরে যেভাবে মানুষজনকে হত্যা করা হচ্ছে, সেই নিয়ে ভয়ের জাগরণ ঘটেছে সেখানকার মানুষজনের মনে। তবে, ভারতীয় সেনার তৎপরতা কেন পরিলক্ষিত হচ্ছে না, সেই বিষয়ে নিয়েও প্রশ্ন উঠেছে দেশীয় রাজনৈতিক মহলে।