দীপাবলীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ফের বিতর্কের মুখোমুখি বলিউড অভিনেতা শাহরুখ খান

282

ওয়েব ডেস্ক, ২৯ অক্টোবরঃ কখনও অভিনয় বা কখনও রসবোধের মাধ্যমে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন শাহরুখ খান। আজ তিনি বলিউডের অন্যতম চরিত্র কিং খান। কিন্তু এবার তিনি নিজেই কট্টরপন্থীদের চরম ফতোয়ার শিকার হলেন কিং খান নিজেই। আর সকলের  মতন দীপাবলি পালন করায় কট্টরপন্থীদের নিশানা হয়ে দাঁড়ান বলিউড তারকা শাহরুক খান। তার এই অবস্থায় পাশে দাড়িয়েছিলেন আভিনেত্রি শাবানা আজমি।

সম্প্রতি শোনাগেছে নিজের বড়িতেই পালন করেছেন দীপাবলি উৎসব, তার সাথেই অন্যান্য অভিনেত্রী ও বন্ধুদের দীপাবলি অনুষ্ঠানেও সমান তালে তাল মিলিয়েছেন অভিনেতা কিং খান। শুধু তাই নয় আনন্দ অনুষ্ঠানে সামিল হয়ে ছোট ছেলে আব্রাম এবং স্ত্রী গৌরীকে নিয়ে ছবিও পোস্ট করেছেন কিং খান।

দীপাবলি উপলক্ষে ছবিতে তিলক কাটা অবস্থায় দেখা গেছে অভিনেতাকে, যার জেরে কিং খানকে চরম ভাবে আক্রমণ করেছেন কট্টরপন্থীরা। কেউ কেউ বলেছেন, মুসলিম হয়ে হিন্দুদের অনুষ্ঠান পালন করে চরম আপমান করেছেন ইসলাম সম্প্রদায়কে। অনেকেই আবার তাকে ভুয়ো মুসলিম-এর তকমাও দিয়েছেন।

এমতাবস্থায় শাহরুখ খান-এর সমর্থনে অভিনেত্রী সাবান আজমি টুইট এ বলেন, ইসলাম ধর্ম এতটাও নিরলিপ্ত নয় যে হিন্দুদের সুন্দর রীতি গুলো পালন করলে তা নষ্ট হয়ে যাবে অথবা তাকে হুমকি পেতে হবে। তবে এটা প্রথম নয় এর আগে বিভিন্ন উৎসব ও পুজোতে, এমনকি মাস কয়েক আগে গণেশ পুজো বিতর্কের মুখে পড়তে হয়েছিল অভিনেতা কিং খানকে। তবুও তিনি বরাবরই সম্প্রতির ও উদার বার্তা দিয়ে এসেছেন।

কট্টপন্থীদের বরাবরের দাবী, তিনি মুসলিম হয়ে কীভাবে হিন্দুদের গণেশ পূজা করেন। এই রেশ সম্পূর্ণ ভাবে কাটিয়ে না উঠতেই দীপাবলিতে আংশ নিয়ে ফের বিতর্কের মুখে পড়লেন অভিনেতা।