পশ্চিমবঙ্গ সরকারের চাকরিতে নিয়োগের জন্য আবেদন বলিউড অভিনেত্রী সানি লিওন

111

ওয়েব ডেস্ক, ১২ সেপ্টেম্বরঃ দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ডের প্রেসিডেন্ট ম্যানেজার পদে পরীক্ষার সম্ভাব্য প্রার্থী বাছাইয়ের তালিকা প্রকাশিত হয়েছে৷ কিন্তু তালিকা প্রকাশের পর ই সেই প্রার্থী তালিকাকে ভুয়ো বলে ঘোষণা রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের৷ স্বাস্থ্য নিয়োগ বোর্ডের তরফ থেকে যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে রয়েছে গাদা গাদা ভুল এমনটাই অভিযোগ পরীক্ষার্থীদের৷

কারণ সম্ভাব্য প্রার্থীর তালিকায় এমন সমস্ত পরীক্ষার্থীদের নাম ও নম্বর দেওয়া হয়েছে যা দেখে ভিরমি খাওয়ার জোগাড় পরীক্ষার্থীরা৷ একই সঙ্গে কোনও প্রার্থীর নাম ও তার বাবার নাম একই৷ কারও আবার বাবার নাম ও তাঁর নাম ভগবানের নামে, শুধু তাই নয় পদহীন প্রার্থীদের নামও প্রকাশিত হয়েছে৷

মেরিট লিস্ট

জানলে হয়তো অবাক হবেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের চাকরিতে নিয়োগের জন্য আবেদন করেছেন সানি লিওন। অবাক লাগলেও সত্যি এমন ঘটনা ঘটেছে। তালিকা দেখতে গিয়ে স্পষ্ট চোখে পড়ছে জ্বলজ্বল করে থাকা বলিউড অভিনেত্রী তথা প্রাক্তন পর্ন তারকা সানি লিওনের নাম।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ফেসিলিটি ম্যানেজারের চাকরিতে প্রার্থী বাছাই নিয়ে উঠছে প্রশ্ন। অভিযোগ উঠেছে বিস্তর গরমিলের। আবেদনকারীদের যে প্রাথমিক বাছাই তালিকা প্রকাশ করা হয়েছে তাতে খালি চোখেই ধরা পড়ছে একাধিক ভুল। সেই তালিকাতেই নাম রয়েছে সানি লিওনের।  যেই কাণ্ড দেখে চোখ কপালে উঠেছে অনেকেরই।

সংগৃহীত ছবি

শুধু সানির নামই নয়, রয়েছে আরও গোলযোগ। এমনকি তালিকার কোথাও মহিলা পদপ্রার্থীর নাম এবং তাঁর বাবার নাম একই রয়ে গিয়েছে। কোথাও আবার বাবা, ছেলের আলাদা পদবিও দেখা গিয়েছে। উল্লেখ্য, তফশিলি উপজাতি প্রার্থীদের যে তালিকা তৈরি করা হয়েছে, সেখানেই রয়েছে সানি লিওনের নাম। এমনকি তাঁর বাবার নামের জায়গায় লেখা দিলীপ সানি।

অনেকের দাবি, এই আবেদনকারী ভুয়ো। এমনটা সত্যি প্রমাণিত হলে ওই প্রার্থীকে যাতে চরম শাস্তি দেওয়া হয়, সেই আবেদন করা হয়েছে। অনেকে আবার বলছেন যে হেতু সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের পরীক্ষা ফিতে ছাড় দেওয়া হয়, এর ফলে অনেকেই ইচ্ছাকৃত ভুয়ো আইডি বানিয়ে আবেদন করতে থাকেন। এই পরিস্থিতিতে তোপের মুখে পড়েছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। তাদের কার্যপ্রণালী নিয়ে উঠছে প্রশ্ন।