দুটি সংস্থার থেকে ৩৫ কোটি টাকারও বেশি ক্ষতিপূরণের দাবী জানিয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়

167

ওয়েব ডেস্ক, ১৩ জুলাইঃ এবার বম্বে হাই কোর্টের দ্বারস্থ হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দুটি সংস্থার থেকে ৩৫ কোটি টাকারও বেশি ক্ষতিপূরণ চাইলেন মহারাজ। এই দুটিই সৌরভের প্রাক্তন ম্যানেজমেন্ট সংস্থা। ২০১৮ সালে আরবিট্রেশন ট্রাইবুনাল ইতিমধ্যেই ওই দুই সংস্থা পারসেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড এবং পারসেপ্ট ডি মার্ক (ইন্ডিয়া) লিমিটেডকে বলেছিল, তারা যেন সৌরভকে ক্ষতিপূরণ হিসেবে ওই টাকা দেয়। কিন্তু এই টাকা তারা এখনও দেয়নি বলে অভিযোগ।

সৌরভের দাবি অনুযায়ী, মূল ক্ষতিপূরণের আর্থিক পরিমাণ সাড়ে ১৪ কোটি টাকা। বাকিটা এতদিন টাকা না দেওয়ার ফলে তৈরি হওয়া সুদ। ‘প্লেয়ার্স রিপ্রেসেন্টেশন’ নিয়ে সৌরভ এবং দুটি সংস্থার মধ্যে চুক্তি হয়েছিল। পরে কিছু সমস্যা তৈরি হওয়ায় বাতিল হয়ে যায় চুক্তিটি। সৌরভ তাঁর পাওনা দাবি করেন। আরবিট্রেশন ট্রাইবুনাল ২০১৮ সালে দুই সংস্থাকে নির্দেশ দেয়, সৌরভকে যেন ক্ষতিপূরণের টাকা দেওয়া হয়। কিন্তু সেই টাকা এখনও পাননি সৌরভ গঙ্গোপাধ্যায়। বকেয়া অর্থ না পাওয়ায় কারণে শেষ পর্যন্ত বম্বে হাই কোর্টে গেলেন সৌরভ।

ঐ টাকা দেওয়ার জন্য যাতে ওই দুই সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, তার জন্য বম্বে হাইকোর্টে আবেদন করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। সঠিক বিচার চেয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে সৌরভ আবেদন করেছেন, ঐ দুই সংস্থা যেন তাদের সম্পত্তির খতিয়ান দ্রুত প্রকাশ করে। বিচারপতি এ কে মেননের বেঞ্চে দুটি সংস্থা জানিয়েছে, তারা ২০ জুলাইয়ের মধ্যে সম্পত্তির খতিয়ান জানাবে। বকেয়া ৩৫ কোটি টাকা চেয়ে দুই সংস্থার বিরুদ্ধে আদালতে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাঠের বাইরের এই লড়াই জিততে চান মহারাজ।