BSF এর গুলিতে মৃত এক বাংলাদেশী পাচারকারী

0
212

খবরিয়া ২৪ নিউজডেস্কঃ বিএসএফের গুলিতে মৃত্যু হল এক বাংলাদেশি পাচারকারীর। রবিবার মাঝ রাতে কোচবিহারের মেখলিগঞ্জের জামালদহ গ্রাম পঞ্চায়েতের ২০২ খাসবশ দ্বারিকামারি গ্রামের সরকারপাড়া সীমান্ত এলাকার ঘটনা।

জানা গেছে এই এলাকায় কাটা তারের বেড়া কেটে ভারতে ঢোকার চেষ্টা করে বাংলাদেশি এক পাচারকারী। সেই সময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা বাধা দিলে তাঁদের ওপর হামলা চালায় বলে অভিযোগ। এরপরই বিএসএফ গুলি চালালে ঘটনাস্থলে মৃত্যু হয় ওই পাচারকারীর।

সোমবার সকালে ঘটনাস্থলে একজন পাচারকারীর দেহ উদ্ধার করা হয়। তার বাড়ি বাংলাদেশে। দেহ ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মেখলিগঞ্জের ২০২ খাসবশ দ্বারিকামারি গ্রামের সরকারপাড়া সীমান্ত এলাকায় ভারতের মিলিরোপা বিওপির ওপারে বাংলাদেশের টেপুরগাড়ি এলাকা রয়েছে। রবিবার রাতে এই সীমান্ত এলাকায় টহল দেওয়ার সময় বিএসএফ জওয়ানরা লক্ষ্য করেন ১৫-২০জন বাংলাদেশি সীমান্তের কাঁটা তারের বেড়া কেটে ভারতে প্রবেশের চেষ্টা করছে। সেই সময় বিএসএফ বাধা দিলে পাচারকারীরা বিএসএফের ওপর সশস্ত্র হামলা চালায় বলে অভিযোগ। সেই সময়ই পাচারকারীদের লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। বাকিরা পালিয়ে যেতে সক্ষম হলেও গুলিতে মৃত্যু হয় এক পাচারকারীর।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার অমিত ভার্মা জানিয়েছেন সোমবার মেখলিগঞ্জ থানায় বিএসএফ কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য পায় যে বিএসএফ সদস্যরা তাদের দায়িত্ব পালন করছিল তখন বাংলাদেশের পক্ষ থেকে 15 থেকে 20 জন পাচারকারি অস্ত্রশস্ত্র নিয়ে কর্তব্যরত বিএসএফ দলের উপর হামলা চালায়। তাদের হামলার জবাবে বিএসএফ সদস্যরাও তাদের লক্ষ্য করে গুলি চালায়। এই ঘটনায় একজন মারা যায়। প্রাথমিকে ভাবে বাংলাদেশি নাগরিক বলে মনে করা হচ্ছে। বন্দুকের গুলিতে আহত হয়ে মারা যায়। তার মরদেহ পাওয়া যায় ভারতের পাশে ভারত-বাংলাদেশ বেড়ার ওপারে।

ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ম্যাজিস্ট্রিয়াল তদন্ত করা হয়েছে। দেহ মাথাভাঙ্গা মর্গে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here