পাক জঙ্গিদের নিয়ন্ত্রণ রেখার পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বিএসএফ

184

ওয়েব ডেস্ক, ৬ অক্টোবরঃ উৎসবের মরশুমেও সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালাতে কোনো কসুর করছে না পাকিস্থান। শনিবার রাতেও ফের একবার পাক জঙ্গিদের তরফে চেষ্টা করা হয় নিয়ন্ত্রণ রেখার কাছে অনুপ্রবেশ করার চেষ্টা করেন। কিন্‌তু প্রত্যেকবারের মতোই বিএসএফের তৎপরতায় আটকে দেওয়া সম্ভব হয়েছে পাকিস্তানি জঙ্গিদের।

একটি সংবাদ মাধ্যেমের খবর অনুয়ায়ী শনিবার রাত সারে ১১ টায় নাগাদ নিয়ন্ত্রণ রেখার বারামুলা সেক্টরের কাছে সীমান্ত টপকে ভারতে ঢোকার চেষ্টা চালায় পাকিস্তানের ৫-৬ জঙ্গি। কিন্‌তু, ঘটনাস্থলে মোতায়েন ছিল বিএসএফ।

অনুপ্রবেশকারীদের দেখেই সঙ্গে সঙ্গে তৎপর হয়ে গুলি ছোড়া শুরু করে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। পাল্টা আক্রমণ চালানো হয় জঙ্গিদের পক্ষ থেকেও। সেনাকে লক্ষ্য করে একের পর এক হ্যান্ড গ্রেনেড ছোড়া শুরু করে জঙ্গিরা। পাল্টা হামলায় যদিও কোনও সেনা আহত হননি। শেষ পর্যন্ত জঙ্গিদের ফিরে যেতে কার্যত বাধ্য করে বিএসএফ জওয়ানরা।  

দিনদুয়েক আগেও ভারতীয় সেনা সীমান্তে অনুপ্রবেশ আটকে বারামুল সেক্টরে দুই জঙ্গিকে নিকেশ করে। তারা উরি সেক্টরের দিক দিয়ে ভারতে ঢুকে নাশকতা করার ষড়যন্ত্র করেছিল। কিন্‌তু সেই অপচেষ্টাও ব্যর্থ করতে সক্ষম হয়েছিল ভারতীয় সেনার জওয়ান।