চাকুরী খুইয়ে আন্দোলনে নামল বিএসএনএলে কর্মরত ঠিকা নিরাপত্তা কর্মীরা

108

কোচবিহার,২৪ অক্টোবরঃ বিএসএনএলের ঠিকা নিরাপত্তা কর্মীদের ছাঁটাই করার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ আন্দোলনে নামল প্রাক্তন সৈনিকরা বৃহস্পতিবার কোচবিহার সাগর দিঘীর পাড়ে বিএসএনএলের কার্যালয়ের সামনে  জেলা প্রাক্তন সৈনিক সংঘ নামে একটি সংগঠন ওই আন্দোলন শুরু করেছে।

আন্দোলনকারীদের দাবী, ২০ বছর ধরে তাঁরা বিএসএনএলের বিভিন্ন দপ্তরে নিরাপত্তার কাজ করে আসছেন। কিন্তু সম্প্রতি তাঁদের চক্রান্ত করে ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ।

তাঁদের আরও অভিযোগ, কর্মরত অবস্থায় যেসকল কর্মীর মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের প্রাপ্য পেনশন পাচ্ছেন না । এর পাশাপাশি নিরাপত্তা কর্মীদের প্রাপ্য বেতনও দিচ্ছে না বলে অভিযোগ আনা হয়। ফলে তাঁদের চরম আর্থিক সংকটের মধ্যে দিন কাটাতে হচ্ছে।

এদিনের এই অবস্থান বিক্ষোভ প্রসঙ্গে সংগঠনের জেলা সভাপতি জগবন্ধু বর্মণ বলেন, “প্রাক্তন সৈনিক সংঘের প্রায় ৯২ জন কর্মী ১৯৯৯ সাল থেকে এই অফিসে কর্মরত ছিলেন। এই সময়ে দাড়িয়ে আমরা দেখতে পাচ্ছি মালিক কর্তৃপক্ষ চক্রান্ত করে আমাদের কর্মীদের সরিয়ে দিয়েছে। এখানেই শেষ নয়, পূজার আগে আমরা কেউই পুরো বেতন পাইনি। পাশাপাশি পিএফের টাকাও কাউকে দেওয়া হয়নি। কর্মরত থাকাকালীন আমাদের কিছু কর্মীর মৃত্যু হয়। তাঁদের পরিবারও বিভিন্নরকম সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এই অবস্থায় আমরা এর সঠিক বিচার চাই। নয়তো পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।”