জলস্তর বেড়ে যাওয়ায় হরিদ্বারে ৭০ জন যাত্রী নিয়ে মাঝনদীতে আটকে গেল বাস

0
36

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ জুলাই, হরিদ্বার: উত্তরাখণ্ডের হরিদ্বারে যাত্রীদের নিয়ে মাঝনদীতে আটকে গেল বাস। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে নাজিবাবাদে। পুলিশ সূত্রে খবর, ওই এলাকার কোটা নদীতে হড়পা বানের কারণে জলস্তর বেড়ে যায়। সেই সময় নদীর উপরে থাকা কজওয়ে দিয়ে যাচ্ছিল উত্তরপ্রদেশের সরকারি একটি বাস। তাতে ৭০ জন যাত্রী ছিলেন।

কজওয়ের মাঝে আসতেই আচমকাই কোটা নদীতে হড়পা বান চলে আসে। জলের প্রবল স্রোতের মধ্যে দিয়ে বাসটি এগোনোর চেষ্টা করে। কিন্তু স্রোত বেশি থাকায় বাসটি এগোতে পারছিল না। শেষমেশ নদীর মাঝেই আটকে পড়ে বাসটি। নদীর জলস্তর ক্রমে বেড়ে বাসের ভিতরে জল ঢুকে পড়েছিল। এই অবস্থা দেখে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। বাঁচানোর জন্য চিৎকার করতে থাকেন।

স্থানীয়রাই প্রথমে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু স্রোত বাড়তে থাকায় সমস্যা হচ্ছিল উদ্ধারকাজে। শেষমেশ পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এসে উদ্ধারকাজে হাত লাগায়। একদিকে ক্রেনের সাহায্যে বাসটিকে আটকে রাখার চেষ্টা করা হয়। অন্য দিকে, জেসিবির সাহায্যে বাস থেকে এক এক করে যাত্রীদের উদ্ধার করা হয়।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে, সমস্ত যাত্রীকে উদ্ধার করা হয়েছে। বাহিনীর আধিকারিক সতীশ কুমার বলেন, “জেলা প্রশাসন এবং পুলিশের সহায়তায় সমস্ত যাত্রীকে উদ্ধার করা হয়েছে। বাসটিকেও নদী থেকে তোলা হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here