“ধনতেরাসে সোনা-রুপো কেনার পরিবর্তে তলোয়ার কিনুন” পরামর্শ বিজেপি নেতার

308

ওয়েব ডেস্ক, ২১ অক্টোবরঃ ফের বিতর্কিত মন্তব্য করলেন উত্তরপ্রদেশের দেওবন্দের বিজেপি  সভাপতি গজরাজ রানা। আগামী মাসেই রাম মন্দির-বাবরি মসজিদ বিতর্কিত অযোধ্যার জমির মামলায় রায় ঘোষণা করতে পারে সুপ্রিম কোর্ট। রায়ের পর পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে গোটা দেশজুড়ে।তাই আত্মরক্ষার সাথে ধনতেরাসের দলের সমর্থকদের সোনা-রুপার পরিবর্তে তরোয়াল কেনার পরামর্শ দিলেন বিজেপি নেতা গজরাজ রানা। তার মতে ভবিষ্যতে কাজ দেবে এই তরোয়াল।    

এক সংবাদমাধ্যমে তিনি বলেন, “অযোধ্যা বিতর্কে খুব শিগগির রায় দেবে সুপ্রিম কোর্ট। আশা করছি মন্দিরের পক্ষেই রায় দেবে সর্বোচ্চ আদালত। আমরা আশাবাদী রায় রাম মন্দিরের পক্ষেই যাবে। ফলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই ধনতেরাসে সোনা-রুপো কেনার পরিবর্তে এবার তলোয়ার কেনা উচিত। আত্মরক্ষায় তা কাজে দেবে। যদিও নিজের মন্তব্যের স্বপক্ষে বিজেপি নেতা জানিয়েছেন এটি নিছকই একটি পরামর্শ মাত্র।

অবশ্য গজরাজ রানার মন্তব্য কে সমর্থন করেনি ভারতীয় বিজেপি। দলের তরফে উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র চন্দ্রমোহন বলেছেন, “দল এ ধরণের মন্তব্যের সঙ্গে সহমত পোষণ করে না। উনি যা বলেছেন, ওনার একান্ত ব্যক্তিগত মতামত। দলনেতাদের জন্য সুস্পষ্ট নিয়ম রয়েছে। প্রত্যেকের সেই নিয়ম মেনেই মন্তব্য করা উচিত। না মানলে আইন রয়েছে। কেউই আইনের ঊর্ধে নয়।”

প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্য করার জন্য  গজরাজ আগেও খবরের শিরোনামে এসেছেন। গত লোকসভা নির্বাচনের আগে দেওবন্দের দারুল উলুম ইসলামি বিশ্ববিদ্যালয়কে সন্ত্রাসের সমার্থক বলে মন্তব্য করেছিলেন গজরাজ। এমনকী, মুসলিম ধর্মস্থান মক্কার ভিতর শিবলিঙ্গ রয়েছে বলেও বিতর্ক তৈরি করেছিলেন এই বিজেপি নেতা।