মিলল হাইকোর্টের অনুমতি, ২৯ নভেম্বর ধর্মতলায় সভা করবেন অমিত শা

0
37

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২০ নভেম্বর, কলকাতাঃ আগামী ২৯ নভেম্বর ধর্মতলায় অমিত শাহের সভা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। প্রথমে এই সভার অনুমতি চাইলে পুলিশের তরফে অনুমতি মেলেনি। সেক্ষেত্রে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। সোমবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালত জানিয়েছে, পুলিশের যদি কোনো শর্ত থাকে তবে আগামী বুধবার পরবর্তী শুনানিতে আদালতকে জানাতে হবে।

২৯ নভেম্বর ধর্মতলা চত্বরে একটি সভার কর্মসূচি রয়েছে বিজেপির। সেই সভাতেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে আনতে চান বলে জানিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। কিন্তু এই সভার জন্য কলকাতা পুলিশের কাছে আবেদন করা হলে তারা অনুমতি দেয়নি। কোনও কারণ না জানিয়েই দু’বার বিজেপির আবেদন খারিজ করেছে তারা। এ বিষয়েই কলকাতা হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে মামলা করেছিল বিজেপি।

সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থারের একক বেঞ্চে ওঠে মামলাটি। মামলার শুনানির সময় বিচারপতি রাজশেখর মান্থা বলেন, ‘এটা তো স্বাধীন রাষ্ট্র। এখানে তো সবার এমন সভা করার অধিকার আছে। সকলের প্রতি সমান মনোভাব দেখানো হোক’। ২৯ নভেম্বর বিজেপির সমাবেশে প্রধান অতিথি হয়ে আসার কথা অমিত শাহের। সভার অনুমতি না মিললে শাহের বাংলায় আসাও অনিশ্চিত হয়ে পড়ত।

বিচারপতি রাজশেখর মান্থা জানিয়েছেন, পুলিশের দেওয়া অনুমোদনে আপত্তির কোনো কারণ লেখা নেই। শর্তসাপেক্ষে হলেও পুলিশকে অনুমতি দিতে হবে। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগে বঙ্গে বিজেপির সমাবেশকে কেন্দ্র করে যথেষ্ট উচ্ছ্বসিত বিজেপি শিবির। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছে, এই সমাবেশের মাধ্যমে নির্বাচনী আসরে নামতে চাইছে বঙ্গ বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here