“ধর্ষণ রুখতে না পারেন তবে উপভোগ করুন” বিতর্কিত মন্তব্য কংগ্রেস বিধায়কের স্ত্রীর

1402

ওয়েব ডেস্ক, ২৩ অক্টোবরঃ “ধর্ষণ রুখতে না পারেন তবে তা উপভোগ করুন”, মঙ্গলবার এমনটাই ফেসবুকে বিতর্কিত পোস্ট করে জনরোষের কবলে পড়লেন কেরলের কংগ্রেস সাংসদ হিবি ইডেনের স্ত্রী আনা লিন্ডা ইডেন। তার এমন মন্তব্যের তীব্র প্রতিবাদ শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াজুড়ে।

আন্নার পোস্ট দেখে অনেকেই প্রশ্ন করেন, তাঁর এই একটি পোস্ট ধর্ষণের শিকার হওয়া নির্যাতিতাদের কতখানি আঘাত করতে পারে, সে সম্পর্কে কি ভেবে দেখেছেন তিনি? কেউ কেউ আবার বলেন, ‘আপনি একজন সাংবাদিক এবং একজন আইনের ছাত্রী। তার উপর একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। কিছুটা তো লজ্জা করুন!’ অন্য একজন আবার কটাক্ষ  করে লেখেন, ‘শুধুমাত্র শিক্ষিত হলেই একজন পরিষ্কার মনের মানুষ হওয়া যায় না। কোন পরিবেশে আপনি বড় হচ্ছেন, আপনার সহমর্মিতা কতটা, চারপাশে কারা থাকছে, এগুলিই একজন ভাল মানুষকে তৈরি করে দেয়।’

পোস্টে তীব্র প্রতিক্রিয়ার জেরে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েন পেশায় সাংবাদিক আনা। সেই কারণে এদিন সকালেই তিনি পোস্টটি মুছে ফেলার পরে ক্ষমা চেয়ে অন্য একটি পোস্টও তিনি করেন। সেই পোস্টে আনা জানিয়েছেন, ধর্ষণ সম্পর্কে ওই মন্তব্য করে কোনও নিগৃহিতাকে তিনি আহত করতে চাননি।

বিতর্কিত বাণীর সঙ্গে দু’টি পারিবারিক ভিডিয়ো ক্লিপিংও পোস্ট করেছিলেন আনা। তার মধ্যে একটি সোমবার কোচিতে ভারী বৃষ্টি হলে তাঁর শিশুসন্তানকে বাড়ি থেকে উদ্ধার সংক্রান্ত। দ্বিতীয় ভিডিয়োটিতে তাঁর বিধায়ক স্বামী হিবি ইডেনকে সিজলারের স্বাদ উপভোগ করতে দেখা গিয়েছে।উল্লেখ্য, সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে গোটা দেশে খারাপ ফল করলেও কেরলে দুর্দান্ত ফল করেছে কংগ্রেস। এবারই প্রথম লোকসভা ভোটের ময়দানে নামেন লিন্ডার স্বামী হিবি এডেন। আর প্রথম দফাতেই জয় পান তিনি।