কার্নিভাল ও বিজয়া সম্মিলনীতে জমজমাট কোচবিহার

403

কোচবিহার, ২০ অক্টোবরঃ দীপাবলির উৎসবের সপ্তাহ খানেক আগে শারদ উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে মাতল কোচবিহার। রবিবার কোচবিহার শহরের বিএস রোডে দুর্গা কার্নিভালের আয়োজন করা হয় কোচবিহার ড্রিস্ট্রিক ইন্ডাস্ট্রিয়ালিস্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের উদ্যোগে। এদিনের অনুস্থানেও কোচবিহারের মোট ২৮ টি ক্লাব অংশ নেয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন কোচবিহার মদন মোহন বাড়ির পূজারী হরগৌরি মিশ্র। এই কার্নিভালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণ, কোচবিহারের পৌরপতি ভূষণ সিং, অতীত দিনের বিশিষ্ট ফুটবলার ভাস্কর গাঙ্গুলি প্রমুখ। এই কার্নিভাল থেকে সেরার সেরা সহ মোট চারটি পুরস্কার দেওয়া হবে।

অন্যদিকে এই সন্ধ্যায় কোচবিহার মোহনা সাংস্কৃতিক সংস্থার পক্ষ থেকে বিজয়া সন্মেলনী আয়োজন করা হয় কোচবিহার ক্লাবে। এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান বাদেও মোহনা শারদীয়া ১৪২৬ প্রকাশ হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ।

একই সাথে ছোটদের থিয়েটার স্কুল শিশু কিশোর সংস্থা কোচবিহার ব্রাহ্ম মন্দির অঙ্গনে আয়োজন করে বিজয়া সন্মেলনীর এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় ছোট ছোট শিশু কিশোরেরা

বিজয়ার মহা মিলন উৎসব হয় কোচবিহার মান্তু দাসপল্লীতে অবস্থিত লোকনাথ মিশনে। এখানে বধূদের সিন্দুর খেলার মধ্য দিয়ে এই অনুষ্ঠান হয়।