ভোটের আগে ঘুষ নেওয়ার অভিযোগে দিল্লি উপমুখ্যমন্ত্রীর ও এসডিকে গ্রেপ্তার করল সিবিআই

239

ওয়েব ডেস্ক, ৭ ফেব্রুয়ারিঃ শনিবার দিল্লিতে বিধানসভা ভোট। আর এই নির্বাচনকে ঘিরে মুখিয়ে আছে গোটা দেশের রাজনৈতিক মহল। কিন্তু নির্বাচনের ঠিক আগেই শাসক দল আম আদমি পার্টির উপর পড়ল কালো ছাপ। বৃহস্পতিবার সিবিআই আধিকারিকরা গ্রেফতার করলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) গোপাল কৃষ্ণ মাধবকে।

সিবিআইয়ের দাবি, আয়কর ফাঁকির বিষয়টি নিষ্পত্তি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২ লক্ষ ঘুষ চান দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার অফিসার অন স্পেশাল ডিউটি গোপালকৃষ্ণ মাধব। তার অফিসারের এমন গ্রেফতারিতে প্রতিক্রিয়া জানিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। নিজের টুইটারে তিনি বলেন,“এই অফিসার আমার কার্যালয়ে একজন ওএসডি হিসেবে নিযুক্ত ছিল। সিবিআই-এর অবশ্যই উচিত তাকে শাস্তি দেওয়া। গত পাঁচ বছরে আমি এরকম অনেক দুর্নীতিগ্রস্ত অফিসারদের ধরিয়ে দিয়েছি।”

যদিও এই গ্রেফতারির ঘটনায় মনীশ সিসোদিয়ার ভূমিকাকে প্রশ্ন করেছেন বিজেপি নেতারা। বিজেপির অভিযোগ, উপমুখ্যমন্ত্রীর অজান্তে তাঁর আধিকারিক ঘুষ নিচ্ছেন সেটা হতে পারে না। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করেছেন, ‘কেজরিওয়াল ও শিসোদিয়ার বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। যে দল দুর্নীতি বন্ধ করতে জন্ম নিয়েছিল তা শেষ হবে দুর্নীতি দিয়েই।’ সিবিআই সূত্রে খবর, ধৃত আধিকারিককে জেরা করছেন তদন্তকারী আধিকারিকরা। তবে এই মামলায় শিসোদিয়ার প্রত্যক্ষ কোনও যোগ উঠে আসেনি প্রাথমিক তদন্তে। তাহলে কি বিজেপির কলকাঠিতেই গ্রেপ্তারির ঘটনা?  উঠছে প্রশ্ন।