রাজীব কুমারের খোঁজে ছুটির দিনে নবান্নে সিবিআই

17

কলকাতা, ১৫ আগস্টঃ শুক্রবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। আদালতের ওই রায়ের পরেই রাজীব কুমারকে হাজিরা দিতে ডাকেন সিবিআই আধিকারিকেরা। কিন্তু শনিবার নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও হাজিরা দেন নি রাজীব কুমার। তার কোনও খোঁজ পাচ্ছেন না সিবিআই আধিকারিকেরা। এবার রবিবার ছুটির দিন সরাসরি নবান্নে পৌঁছে গেলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা।

জানা গিয়েছে, এদিন তিন সিবিআই কর্তা হাজির হন চারটি চিঠি নিয়ে। প্রথমেই রাজ্যের মুখ্য সচিবালয় নবান্নের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার ছুটির দিনে চিঠি নেওয়া যাবে না বলে জানিয়ে দেন। এর পরেও সিবিআই কর্তারা অপেক্ষা করতে থাকেন। তাঁরা জরুরি হিসেবে এই চিঠিগুলি নিতে অনুরোধ করলে তাঁদের নবান্নে ঢুকতে দেওয়া হয়েছে। সিবিআইয়ের প্রতিনিধিরা সংবাদমাধ্যমকে জানান, ডিজিকে চিঠি দেওয়া হয়েছে। মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে চিঠি দেওয়া সম্ভব হয়নি। আগামিকাল আসার জন্য বলা হয়েছে।

কিন্তু কি রয়েছে ওই চিঠিতে তা নিয়ে মুখ খোলেননি সিবিআই আধিকারিকেরা। তবে রাজীব কুমারের অবস্থান জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।