মুর্শিদাবাদের পর এবার বাঁকুড়ার ৭ প্রাথমিক শিক্ষককে ডেকে পাঠাল সিবিআই

0
53

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৮ অগাস্ট, কলকাতাঃ মুর্শিদাবাদের পর এবার বাঁকুড়ার ৭ প্রাথমিক শিক্ষককে তলব করল সিবিআই। আগামীকাল বুধবার তাঁদের নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে কিছু নথি নিয়ে আসতেও বলা হয়েছে। ওই সাত শিক্ষক ২০১৪ সালে প্রাথমিক টেট পাশ করে চাকরি পেয়েছিলেন। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাতেই তাঁদের তলব করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবারই ঘুষ দিয়ে চাকরি পাওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন মুর্শিদাবাদের ৪ প্রাথমিক শিক্ষক। এবার বাঁকুড়া জেলায় চাকরি পেয়েছেন এমন ৭ প্রাথমিক শিক্ষককে তলব করল সিবিআই। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড, মার্কশিট, কাস্ট সার্টিফিকেটের মতো কিছু নথি নিয়ে যেতে বলা হয়েছে। সিবিআই সূত্রে খবর, প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছেও ওই সাত শিক্ষকের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে। সব নথি মিলিয়ে দেখতে পারেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় গতকাল প্রথম গ্রেপ্তার করা হয় ৪ অযোগ্য শিক্ষককে। তাঁরা হলেন, জাহিরাদ্দিন শেখ, টাইগার হোসেন, সীমার হোসেন এবং সৌগত মণ্ডল। আলিপুর বিশেষ সিবিআই আদালতের নির্দেশে গ্রেপ্তার করা হয় তাঁদের। ঘুষ দিয়ে চাকরি নেওয়ার অভিযোগ উঠেছিল তাঁদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, সিবিআইয়ের চার্জশিটে সাক্ষী হিসাবে নাম ছিল গ্রেপ্তার হওয়া এই চার ‘অযোগ্য’ শিক্ষকের। টাকা দিয়ে যাঁরা চাকরি কিনেছেন, তাঁদের কেন সাক্ষী হিসাবে দেখানো হয়েছে, এনিয়ে প্রশ্ন তুলে ক্ষোভপ্রকাশ করেছিলেন বিচারক।

বিচারকের বক্তব্য ছিল, ওই শিক্ষকেরা তো নিজেরাই গিয়ে টাকা দিয়েছেন, কেউ তো টাকা বাড়িতে এসে নিয়ে যায়নি। তাঁদের গ্রেফতার করে ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। সেই ঘটনার পর এবার তলব করা হল বাঁকুড়ার ৭ প্রাথমিক শিক্ষককে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here