প্রাথমিক শিক্ষকদের বদলি দুর্নীতি মামলা, ৫০ শিক্ষককে সোমবার সিবিআই তলব

0
21

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ অগাস্ট, কলকাতাঃ
প্রাথমিক শিক্ষকদের বদলি দুর্নীতি মামলায় এই প্রথম ৫০ জন প্রাথমিক শিক্ষককে তলব করল সিবিআই। অভিযোগ, টাকার বিনিময়ে পছন্দমতো জায়গায় বদলি নিয়েছিলেন বেশকিছু শিক্ষক।  এই পরিস্থিতিতে হুগলি, মুর্শিদাবাদ সহ একাধিক জেলার ৫০ জন শিক্ষককে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সোমবারেই তাঁদের নিজাম প্যালেসে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শুধু ৫০ জন নয়, সূত্রের খবর, এই মামলায় অন্তত ৩৪৪ জন শিক্ষককে ধাপে ধাপে জিজ্ঞাসাবাদ করা হবে। মেধাতালিকায় ভালো র‌্যাঙ্ক করেও শূন্যপদ না থাকায় কাছাকাছি জায়গার স্কুলে শিক্ষক হিসেবে যোগ দিতে পারেননি অনেকে। পরবর্তীতে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত করতে গিয়ে সিবিআইয়ের হাতে আসে অন্য তথ্য। তাতে বলা হচ্ছে, অনেকেই মেধাতালিকার পিছন দিকে থেকেও টাকা দিয়ে পছন্দমতো স্কুলে পোস্টিং নিয়েছেন।

স্কুল শিক্ষক বদলি দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তার পরেই এই মামলায় তৎপর হয় সিবিআই এবং ইডি। বিভিন্ন জেলার এমন ৩৪৪ জন শিক্ষকের তালিকা তৈরি করে জেলাগুলির ডিআই (DI) অফিসে পাঠানো হয় নোটিস। ধাপে ধাপে ৩৪৪ জনকেই নিজাম প্যালেসে তলব করে আজ থেকে শুরু হচ্ছে জিজ্ঞাসাবাদ।

আজ তলব করা হল ৫০ জন শিক্ষককে। জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারী আধিকারিকরা। রেকর্ড করা হবে তাঁদের বয়ান। এছাড়া জেলার স্কুল শিক্ষা বিভাগের আধিকারিকদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন সিবিআই তদন্তকারীরা। প্রসঙ্গত, বদলি দুর্নীতি মামলায় যুক্ত কে কে, কোন প্রক্রিয়ায় হয়েছে গোটা দুর্নীতি, তা খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here