রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর মেয়াদ ছয়মাস বাড়াল কেন্দ্র

Date:

Share post:

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৩০ জুন, কলকাতা: মেয়াদ বাড়ল মুখ্যসচিবের। আরও ৬ মাস রাজ্যের মুখ্যসচিব পদে থাকছেন হরিকৃষ্ণ দ্বিবেদী। আজ, শুক্রবারই মুখ্যসচিব হিসেবে তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে আগেই মেয়াদ বাড়ানোর জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছিল রাজ্য। এদিন সকাল পর্যন্তও সেই আবেদনে সাড়া মেলেনি। ফলে, মুখ্যসচিবের মেয়াদ বাড়বে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়ে ২ বার কেন্দ্রকে চিঠি পাঠানো হয় নবান্নের তরফে। আজ সকালে মুখ্যসচিবের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত নির্দেশিকা নবান্নে এসে পৌঁছয়। দ্বিবেদীর মেয়াদ বেড়ে যাওয়ার ফলে পঞ্চায়েত ভোটের আগে রাজ্য প্রশাসনে কোনও রদবদল হচ্ছে না। কেন্দ্রের তরফে সবুজ সঙ্কেত না মিললে বি পি গোপালিকা মুখ্যসচিব হতে পারেন, এমনটাও শোনা যাচ্ছিল। তবে আর কোনও জল্পনা রইল না।

প্রসঙ্গত, ২০২১ সালে আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হয়েছিলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। তাঁর আগে তিনি রাজ্যের স্বরাষ্ট্রসচিব ছিলেন। হরিকৃষ্ণ দ্বিবেদী ১৯৮৮ সালের ক্যাডারের আইএএস। মুখ্যসচিব হওয়ার আগে তিনি বেশ কিছু দিন অতিরিক্ত মুখ্যসচিবের দায়িত্ব সামলেছেন। তিনি অর্থসচিব ও স্বরাষ্ট্রসচিবেরও দায়িত্ব সামলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ফের শুভেন্দু অধিকারীর কনভয় লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ফের শুভেন্দু অধিকারীর কনভয় লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান। তবে এবার আর গাড়ি...

‘কমিশনের নির্দেশে সম্মানহানি হয়েছে’, পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মে, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে বেলাগাম আক্রমণের অভিযোগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সেন্সর করেছে কমিশন। পাল্টা...

‘সেন্সর’ নির্দেশে মানহানি, কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার ভাবনায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগে নির্বাচন কমিশন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে...

২১১জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ২১১ জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান। এদিন...