উত্তরের জেলা গুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা

158

ওয়েব ডেস্ক, ৯ আগস্টঃ আজ রবিবার আকাশ টা সামান্য মেঘলা, আবার কখনও কখনও প্রখর রোদ। এই আবহের মধ্যে উত্তরবঙ্গে বিভিন্ন জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে মূলত দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির মধ্যে মালদহ ও দুই দিনাজপুরে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ সোমবার দার্জিলিং কালিম্পং, জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টি হতে পারে। সোমবার অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারেও। এদিকে এদিন একইসঙ্গে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে হাওয় অফিস। সেই অনুযায়ী সকাল থেকেই মেঘলা আকাশ। বৃষ্টিও অল্প বিস্তর শুরু হয়েছে।

হাওয়া অফিস আগেই জানিয়েছিল উত্তর ও সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর নিম্নচাপ তৈরি হবে। এর জেরে পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ওডিশা, ঝাড়খণ্ড, ছত্তিসগড় ও মধ্যপ্রদেশে। ওডিশা ও ঝাড়খণ্ড সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

পাশাপাশি হাওয়া অফিস এও জানাচ্ছে যে মৌসুমী অক্ষরেখাও দক্ষিণবঙ্গের উপর অবস্থান করছে। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে।