যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় বুধবার জরুরি বৈঠক ডাকলেন রাজ্যপাল, রাজভবনে তলব কর্তৃপক্ষকে

0
48

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৫ অগাস্ট, কলকাতাঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যু ঘটনায় এবার জরুরি বৈঠক ডাকলেন রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার বিকেল পাঁচটার সময় রাজভবনে হবে এই জরুরি বৈঠক। যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে প্রতিনিধিদের ওই বৈঠকে আসতে বলা হয়েছে।

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর পর এই প্রথম জরুরি বৈঠক ডাকা হল রাজভবনের তরফে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এই মুহূর্তে কোনও উপাচার্য বা ভারপ্রাপ্ত উপাচার্য নেই। এই অবস্থায় ছাত্রমৃত্যুর ‘দায়’ আচার্য হিসাবে রাজ্যপাল বোসের উপরই দিচ্ছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ।

তাই উপাচার্য নিয়োগ নিয়ে এই বৈঠক হবে বলে মনে করা হচ্ছে। বুধবার রাজভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। ইতিমধ্যে যাদবপুরের পড়ুয়ার রহস্য মৃত্যুতে গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। খোঁজ চলছে বাকিদের।

এমন পরিস্থিতিতেই স্বাধীনতা দিবসের সন্ধেয় এমন জটিলতার জন্য স্থায়ী উপাচার্য না থাকাকেই দায়ী করলেন সিভি আনন্দ বোস। তিনি বলেন, “যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য নেই। এই কারণেই পরিস্থিতি এত জটিল। আমি দ্রুত উপাচার্য সংক্রান্ত বিষয়ে হস্তক্ষেপ করব। আশা করছি, খুব শীঘ্রই ভাল খবর দিতে পারব।”

এর আগেও রাজ্যপালের সাথে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অ্যান্টি র‍্যাগিং কমিটি নিয়ে একটি বৈঠক হয়েছে। আগামীকালের বৈঠক তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করছে শিক্ষক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here