বড়দিনে নিলামে উঠবে চন্দ্রযান-২

128

ওয়েব ডেস্ক, ২৪ ডিসেম্বর : বড়দিনে নিলামে উঠছে চন্দ্রযান। যা নিয়ে রীতিমতো সোরগোল পড়ে গিয়েছে এ রাজ্যে। অবাক হচ্ছেন কি?  আদতে, অভিনব পেল্লায় সাইজের কেক বানিয়ে প্রতি বছর জলপাইগুড়িতে হৈ-চৈ ফেলে দেয় বাবুপাড়া এলাকার এক কেক প্রস্তুতকারক সংস্থা। এবারে হৈ-চৈ চন্দ্রযান নিয়ে।

ক্রিসমাস উপলক্ষে বিভিন্ন ধরনের কেকের সঙ্গে একটি করে পেল্লায় ফ্রুট কেক বানায় এই সংস্থা। গতবার তাদের ক্রিসমাস কেকের থিম ছিলো হাইকোর্টের সার্কিট বেঞ্চ। এবারে তাদের চমক চন্দ্রযান-২। যেই কেক দেখতে কাউন্টারে উপচে পড়েছে ভিড়। সঙ্গে চলছে দেদার সেলফি তোলা। আগামিকাল এই ফ্রুট কেক এর নিলাম হবে।

৭ কিলো ময়দার সঙ্গে ৭ কিলো চিনি, পরিমান মতো বিভিন্ন ড্রাই ফ্রুট, ডিম, বাটার, মার্জারিন  ও অন্যান্য উপকরন দিয়ে তৈরী করা হয়েছে এই কেক। যার ওজন ২০ কিলোর বেশি (৫০ পাউন্ড) বলে দাবি সংস্থার। অকশন প্রাইস রাখা হয়েছে ১৫ হাজার টাকা।

জলপাইগুড়ি রেসকোর্স পাড়া এলাকার বাসিন্দা কার্তিক সিং জানান, প্রতিবছর ২৫ ডিসেম্বর বড়দিনে আমি এই দোকানে অভিনব কেক দেখতে আসেন। এমনকী কেকের ছবি তুলে ফেসবুকেও ছাড়েন তিনি। সঙ্গে তো রয়েছে কেক কেনা।

সংস্থার কর্নধার রঞ্জনা সাহা জানান, আসল চন্দ্রযান বানাতে দীর্ঘ দিন সময় লেগেছে। তাঁর কথায়, ‘কিন্তু আমরা মাত্র দু’দিনে ৫০ পাউন্ডের চন্দ্রযানের আদলে কেক বানিয়ে ফেললাম। এর অকশন প্রাইস রাখা হয়েছে ১৫ হাজার টাকা।’