তৃতীয় বারের জন্য ফের পরিবর্তন লকডাউনের তারিখ, দেখে নিন একনজরে

563

ওয়েব ডেস্ক, ৪ আগস্টঃ ফের তৃতীয় বারের জন্য পরিবর্তন করা হল লকডাউনের তারিখ। গতকাল নবান্নের তরফ থেকে এই পূর্ণ লকডাউন নিয়ে একটি নয়া তালিকা ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, বিজ্ঞপ্তি অনুযায়ী অগস্ট মাসের ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮ ও ৩১ তারিখ রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন থাকবে। সাম্প্রতি গত ২৮ জুলাই সাংবাদিক সন্মেলন করে জানানো হয় ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন চলবে।

এর আগে এই দিনগুলি ছিল ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ ও ৩১ অগস্ট। এদিন যে নির্দেশিকা জারি করা হয়েছে, তাতে রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়েছে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই নিয়ে বারংবার অনুরোধ এসেছিল। সেই কারণেই এই দিন পরিবর্তনের সিদ্ধান্ত। এর আগেও একাধিকবার এই দিন পরিবর্তন করা হয়েছিল সরকারের পক্ষ থেকে। অর্থাৎ বাজার-হাট, পার্লার, ব্যাংক সব বন্ধ থাকবে। যদিও চিকিৎসা, সাফাই, জল, ডেয়ারি, পেট্রল-সহ সমস্ত জরুরি পরিষেবা পাবেন রাজ্যবাসী। তবে এদিন সেই সূচিতে এল একাধিক বদল। জানানো হল, চলতি মাসের ৫ (বুধবার), ৮ (শনিবার), ২০ (বৃহস্পতিবার), ২১ (শুক্রবার), ২৭ (বৃহস্পতিবার), ২৮ (শুক্রবার) এবং ৩১ (সোমবার) হবে পূর্ণ লকডাউন।

কেন এই পরিবর্তন? রাজ্য প্রশাসনের বক্তব্য, চলতি মাসে বেশ কিছু উৎসব ও পরব রয়েছে। তাই বিভিন্ন জায়গা থেকে মানুষ তারিখ বদলানোর অনুরোধ জানাচ্ছিলেন। গত কয়েকদিনে প্রচুর অনুরোধ এসেছে। তাই সাধারণ মানুষের ভাবাবেগের কথা চিন্তা করেই এই পরিবর্তন করা হয়েছে।