গর্ভস্থ শিশুর মৃত্যুর পরেও জানাননি চিকিৎসক, রানাঘাটের নার্সিংহোমে ধুন্ধুমার

0
31

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৭ জুলাই, নদিয়াঃ গর্ভস্হ শিশুর মৃত্যু হয়েছে ৫ মাস বয়সে। জানাননি চিকিৎসক। এমনকি আট মাস পর্যন্ত গর্ভস্হ শিশু সুস্হ রয়েছে বলেই দাবি করা হয়েছিল হাসপাতালের তরফে। বিষয়টি জানাজানি হতেই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে রানাঘাটের একটি নার্সিংহোমে ভাঙচুর করল অন্তঃসত্ত্বার পরিবার।

দীর্ঘক্ষণ পর পুলিশের উপস্থিতিতে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। জানা গিয়েছে, রানাঘাট শহরের ১২ নম্বর ওয়ার্ডের সাধুরবাগান এলাকার বাসিন্দা বছর ২২ এর পূজা রায় অন্তঃসত্ত্বা হওয়ার পর রানাঘাটের একটি নার্সিংহোমে নিয়মিত দেখাতেন। চিকিৎসক অনুপম বিশ্বাসের তত্ত্বাবধানে চলছিল তাঁর চিকিৎসা।

অভিযোগ, আট মাস পর্যন্ত চিকিৎসক জানান বাচ্চা সুস্থ। এদিকে হঠাৎই পেটে ব্যথা শুরু হয় প্রসূতির। এরপরই অন্যত্র আল্টাসোনোগ্রাফি করাতেই জানা যায় অনেক আগেই ভ্রূণের মৃত্যু হয়েছে। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন বাড়ির লোক। নার্সিংহোমের সামনে বিক্ষোভ দেখান তাঁরা।

নার্সিংহোমে ব্যাপক ভাঙচুর করা হয়। হেনস্তা করা হয় অভিযুক্ত চিকিৎসককে। ঘটনার জেরে নার্সিংহোম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ছুটে আসে রানাঘাট থানার পুলিশ। বেশ কিছুক্ষণ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এদিকে প্রসূতির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রানাঘাট মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here