উৎসবের সময় দুর্ঘটনায় মৃতদের আর্থিক সাহায্য করবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

113

ওয়েব ডেস্ক, ২৯ অক্টোবরঃ উৎসবের সময়কালে দুর্ঘটনায় মৃতদের পাশে দাঁড়াল রাজ্য। মুখ্যমন্ত্রীর তরফে ঘোষণা করা হয়েছে যে, দুর্ঘটনায় মৃতদের আর্থিক সাহায্য দেওয়া হবে। দীপাবলির তুবড়ি ফেটে শহর কলকাতায় প্রাণ গিয়েছে ২ জনের। দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ কমিশনার অনুজ শর্মাকে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। দ্রুত তদন্তের নির্দেশও দিয়েছিলেন তিনি। সেই ঘটনায় জড়িত সন্দেহে বাজি বিক্রেতা ও বাজি প্রস্তুতকারককে গ্রেপ্তারও করেছে পুলিশ।

মঙ্গলবার তুবড়ি ফেটে মৃত আদি দাস ও দীপকুমার কোলের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতি পূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে হাতির হানায় রাজ্যে মৃতদের পরিবারকেও ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানান তিনি। বিভিন্ন দুর্ঘটনায় আহতরা পাবেন ৫০ হাজার টাকা। একই সঙ্গে মঙ্গলবার সকালে বানতলায় পিক আপ ভ্যান ও বাইকের সংঘর্ষে মৃতদের পরিবারকে সাহায্য প্রদানের কথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভাইফোঁটার সকালে বাসন্তী হাইওয়েতে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়।

জানা গিয়েছে, এদিন সকালে মেটিয়াবুরুজ থেকে কলকাতার দিকে যাচ্ছিল কাপড় বোঝাই ওই পিক আপ ভ্যানটি। সেই সময় ভাইফোঁটার বাজার সেরে বাড়ি ফিরছিলেন মাধব ও চন্দ্রনাথ নামে দুই যুবক। বানতলা এলাকায় পিক আপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ একটি বাইকের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই দুই বাইক আরোহীর। দুর্ঘটনায় গুরুতর আহত হন পিক আপ ভ্যানে থাকা বেশ কয়েকজন। গুরুতর আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যু হয় আরও ২ জনের। আহত আরও ৯ জন হাসপাতালে চিকিৎসাধীন। দুর্ঘটনা জনিত ক্ষতিপূরণ পাবেন এই দুর্ঘটনায় মৃত ও আহতরাও।