মোদীর পর আজ অমিত শাহের সঙ্গে মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী

15

ওয়েব ডেস্ক, ১৯ সেপ্টেম্বরঃ প্রায় আড়াই বছর পর বুধবার নয়া দিল্লিতে মোদীর সঙ্গে মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘‘বৈঠক খুব ভাল হয়েছে। ভাল ভাবে আলোচনা হয়েছে। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর আসা হয়নি। সে সময় কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে, তাই আসতে পারিনি’’। এরপরই মুখ্যমন্ত্রীর তাৎপর্যপূর্ণ মন্তব্য, ‘‘রাজনৈতিক কথা হয়েছে। রাজ্য ও দেশের যাতে ভাল হয়, সে ব্যাপারে কথা হয়েছে’’। একইসঙ্গে মমতা বলেন, ‘‘যদি কাল সময় দেওয়া হয়, তাহলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও দেখা করব’’।

জানা গিয়েছে, আজ দুপুরেই হতে পারে মমতা – অমিত শাহের সাক্ষাৎ ও বৈঠক। প্রশ্ন উঠছে তবে কি অমিত শাহের সঙ্গে রাজ্যে এনআরসি নিয়ে কথা বলবেন মুখ্যমন্ত্রী? তৃণমূল অবশ্য জানাচ্ছে এই বৈঠক নিতান্তই সৌজন্যমূলক এবং আনুষ্ঠানিক।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে মোদী বিরোধী অন্যতম মুখ হিসেবে উঠে এসেছিলেন তৃণমূল সুপ্রিমো। ভোটের পরও মোদীর বিরুদ্ধে আক্রমণের সুর চড়িয়েছেন মমতা। মোদীর শপথে প্রথমে যাওয়ার সিদ্ধান্ত নিলেও পরক্ষণেই মত বদলান তিনি। সে সময় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, নির্বাচনের পর রাজনৈতিক হিংসার জেরে পশ্চিমবঙ্গে ৫৪ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করছে বিজেপি এবং সেই মর্মে সংবাদমাধ্যমে খবরও প্রচার করা হচ্ছে। কিন্তু এই তথ্য সঠিক নয়। আর এর প্রতিবাদেই মোদীর শপথ গ্রহণে অনুপস্থিত থাকার সিদ্ধান্ত নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।